দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান : শোয়েব

  24-06-2019 01:13PM


পিএনএস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে অসাধারণ জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বেশ ভালোভাবেই টিকিয়ে রেখেছে পাকিস্তান। সেমিফাইনালে উঠার জন্য দু’দলের বাঁচা-মরার ম্যাচ ছিলো এটি। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইলো পাকিস্তান।

দলের জয়ের পর পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার এক টুইটবার্তায় দলকে অভিনন্দন জানান। তিনি বলেন, পাকিস্তান দল তাদের টিম স্প্রিট ফিরে পেয়েছে। বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে হলে নিজেদের পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে এভাবেই ধারাবাহিকতা ধরে রাখতে হবে এবং ফিল্ডিং দুর্বলতা কাটিয়ে তুলতে হবে।

রোববার ইংল্যান্ডের লর্ডসে সেমিফাইনালে টিকে থাকার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ উইকেটে ৩০৮ রানের পাহাড় গড়ে পাকিস্তান। দলের হয়ে ৫৯ বলে ৮৯ রান করেন হারিস সোহেল। ৬৯ রান করেন বাবর আজম। ৪৪ রান করে করেন ফখর জামান ও ইমাম-উল-হক।

৩০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি আফ্রিকার। টার্গেট তাড়া করতে নেমে শাদাব খান, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের তোপের মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৯ উইকেটে ২৫৯ রানেই ইনিংস শেষ করে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

পাকিস্তানী বোলারদের মধ্যে শাদাব খান ও ওয়াহাব রিয়াজ ৩টি, মোহাম্মদ আমির ২টি ও শাহিন আফ্রিদি একটি উইকেট শিকার করেন। ৫৯ বলে ৮৯ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন