ফাইনালে ফেদেরার

  


পিএনএস ডেস্ক: তাদের দু’জনের লড়াই পৌঁছে গেছে কিংবদন্তীর পর্যায়ে। রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার। কোর্টের বাইরে দু’জনের অগাধ বন্ধুত্ব। কোর্টে নামলে চরম শত্রু। দুই কিংবদন্তীর দেখা হয়ে গেলো উইম্বলডনের সেমিফাইনালে এবং দুই সেরার দ্রুপদি লড়াইয়ে অবশেষে জয় হলো সুইস তারকা রজার ফেদেরারের।

লন্ডনের সেন্টার কোর্টে চার সেটের এই লড়াইয়ে ৭-৬, ১-৬, ৬-৩ এবং ৬-৪ ব্যবধানে নাদালকে হারিয়ে ফাইনালে উঠে গেলো ফেদেরার। যেখানে তার জন্য অপেক্ষা করছেন বিশ্বের নাম্বার ওয়ান তারকা নোভাক জকোভিচ।

মাত্র এক মাস আগেই ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে নাদালের কাছে হেরে গিয়েছিলেন ফেদেরার এবং ফ্রেঞ্চ ওপেন জিতে ফেড এক্সপ্রেসের কাছাকাছি চলে এসেছেন এই স্প্যানিশ তারকা। কিন্তু উইম্বলডন ভিন্ন জিনিস। এখানে সব সময়ই শ্রেষ্ঠত্ব ফেদেরারের।

নাদালকে হারিয়ে এ নিয়ে ১২বার উইম্বলডনের ফাইনালে উঠলেন ফেদেরার এবং জকোভিচকে হারাতে পারলে ২১তম গ্র্যান্ড স্লামের মালিক হয়ে যাবেন তিনি। ২০০৮ উইম্বলডনের ফাইনালে নাদাল-ফেদেরারের সেই ঐতিহাসিক লড়াইয়ে হারেরই যেন বদলা নিলেন ৩৭ বছর বয়সী সুইস তারকা ফেদেরার।

২০১৫ সালে ইউএস ওপেনের ফাইনালে সর্বশেষ মুখোমুখি হয়েছিলেন ফেদেরার-জকোভিচ। দীর্ঘ সময় পর আবারও ফাইনালে উঠলেন বিশ্বের অন্যতম সেরা দুই তারকা।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech