আজ মোস্তাফিজের বৌভাত

  


পিএনএস ডেস্ক: ক্রিকেটের বিস্ময় বালক কাটার মাস্টার নামে খ্যাত জাতীয় দলের ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের বৌভাত অনুষ্ঠান আজ শনিবার। নববধূর আগমন উপলক্ষে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে মোস্তাফিজুর রহমানের বাড়িতে চলছে সাজ-সাজ রব। বাড়ির সামনে সাজানো হয়েছে সুউচ্চ গেট। আলো ঝলমলে গেট শোভা পাচ্ছে নান্দনিক রূপে। শুক্লা পক্ষের একাদশী তিথিতে নববধূকে বরণ করতে প্রস্তুত মোস্তাফিজের পরিবার ও আত্মীয়-স্বজনরা। উৎসবমূখর পরিবেশে চলছে ফিজ-শিমু’র বিবাহত্তোর বৌভাত অনুষ্ঠানের আয়োজন।

চলতি বছরের ২২ মার্চ ৫ লাখ ১ টাকা দেনমোহরে আপন মামাত বোন বিশ্ববিদ্যালয় ছাত্রী সামিয়া পারভীন শিমুর সঙ্গে বিয়ে হয় কাটার মাস্টার মোস্তাফিজের। বিশ্বকাপের কারণে ছোটখাটে পরিসরে শুধুমাত্র বিয়ের কাজ সারেন এই পেসার। কথা ছিল বিশ্বকাপ ক্রিকেট শেষে বড় পরিসরে বিবাহত্তোর বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হবে। সে অনুযায়ী আজ শনিবার কাটার মাস্টার মোস্তাফিজের বৌভাত অনুষ্ঠানের আয়োজন। বৌভাত উপলক্ষে আবারো বর-বউ সাজবেন সাতক্ষীরা এক্সপ্রেস মোস্তাফিজ-শিমু দম্পতি। জঁমকালো আয়োজনের মাধ্যমে নববধূ শিমুকে তুলে নেয়া হবে মোস্তাফিজের বাড়িতে।

জানা যায়, সেমিফাইনালের আশা নিয়ে ইংল্যান্ডে গেলেও সেই আশা পুরণ করতে পারেনিন টায়গাররা। ভালো-মন্দ দুই মিলিয়েই বিশ্বকাপ আসর শেষ করেছে টাইগাররা। এর মধ্যে কাটার মাস্টার মোস্তাফিজ আছেন কিছুটা ফুরফুরে মেজাজে। ৯ ম্যাচে ২০ উইকেট শিকার করে রয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায়। পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়ে ঐতিহাসিক লর্ডসে অনার্স বোর্ডে নিজের নামও লিখিয়েছেন এ কাটার মাস্টার। ৭ জুলাই রবিবার টিম বাংলাদেশ বিশ্বকাপ সফর শেষে দেশে ফিরলেও সাতক্ষীরা এক্সপ্রেস মোস্তাফিজ গ্রামের বাড়িতে আসেন ১০ জুলাই দুপুরে। কিন্তু বাড়িতে ফিরে দেখেন অন্যরকম চেহার। বাড়ির সামনে বড় গেট। উঠানে সামিয়ানা টানানো হয়েছে।

মোস্তাফিজের বড় ভাই মাহফুজার রহমান মিঠু বলেন, ‘নিউজিল্যান্ডের ওই ঘটনার পর বাড়িতে এসেও মোস্তাফিজের মন অনেক খারাপ ছিল। সে কারণেই আমার হঠাৎ করে বিয়ে দেয়ার সিদ্ধান্ত নেই। বিশ্বকাপ ছিলো বিধায় ঘরোয়াভাবে বিয়ে হয়েছিল। সামনে আবার শ্রীলংকার সাথে সিরিজ আছে। সেজন্য বৌভাত দ্রুত করতে হচ্ছে। মুস্তাফিজ আমাদের সবার ছোট এবং অনেক আদরের সেজন্য ওর বৌভাতে আত্মীয়-স্বজনসহ অনেক অতিথিকে নিমন্ত্রণ করা হয়েছে। আমাদের গ্রামের বাড়িতে গ্রামীণ পরিবেশে অনুষ্ঠিত হবে বৌভাত।

মিঠু আরো জানান, মোস্তাফিজের বৌভাত অনুষ্ঠানে প্রায় আড়াই হাজার অতিথি থাকবেন। দাওয়াতের কাজ শেষ হয়েছে। চলছে সাজ-সজ্জার কাজ। বাড়ির সাথে প্রধান রাস্তায় করা হয়েছে আলো ঝলমল দৃষ্টিনন্দন গেট। সেখান থেকে বাড়ির দরজা পর্যন্ত প্রায় ১০০ মিটার পথের দু’ধারেও সাজানো হয়েছে বিদ্যুতের আলোয়। গোটা বাড়ি সাজানো হয়েছে অনন্যরূপে। বর-কনের আসনও সাজানো হচ্ছে ফুল ও রঙিন আলোর সংমিশ্রণে।
তিনি আরও বলেন, ‘মাশরাফি ভাইসহ বাংলাদেশ জাতীয় দলের সকল ক্রিকেটারকে আমন্ত্রণ করা হয়েছে। অনেক ক্রিকেটার এখন ইংল্যান্ডে আছেন। আমাদের অনুষ্ঠানে হয়তো এক/দুই জন ক্রিকেটার অংশ গ্রহণ করতে পারেন।' তবে সব আত্মীয়-স্বজনই শরিক হবেন অনুষ্ঠানে।

গত ২২ মার্চ সাতক্ষীরার দেবহাটা উপজেলার হাদিপুরে দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে ৫ লাখ ১ টাকা দেনমোহরে সামিয়ার সঙ্গে বিয়ে হয়েছে বাংলাদেশ দলের এই পেসারের। কালিগঞ্জের তেতুলিয়া গ্রামের হাজী আবুল কাশেম ও মাহমুদা দম্পত্তির ছোট ছেলে মোস্তাফিজ আপন মামাতো বোন সামিয়া পারভীন শিমুকে বিয়ে করেন। দেবহাটার হাদিপুর গ্রামের রওনাকুল ইসলাম বাবুর এক ছেলে ও চার মেয়ের মধ্যে সামিয়া তৃতীয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ছাত্রী।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech