বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

  


পিএনএস ডেস্ক: ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। দেশ দুটি কখনই শিরোপা না জেতায় নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে ক্রিকেট বিশ্ব। ঐতিহ্যবাহী লর্ডসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে।

তবে আজ ফাইনালে ফেবারিট স্বাগতিক ইংল্যান্ড। লিগ পর্বে শ্রীলঙ্কা, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলেও টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে ছিল প্রতিপক্ষের ধরাছোঁয়ার বাইরে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগে দাপুটে ক্রিকেট খেলে ফাইনালের সব ফোকাস টেনে এনেছে নিজের দিকে। এই প্রথম নয়, এর আগে ১৯৭৯, ১৯৮৭ ও ১৯৯২ সালে ফাইনাল খেলেছিল। কিন্তু ক্রিকেট ভাগ্য সঙ্গী না হওয়ায় বিশ্বসেরা হতে পারেনি ক্রিকেট জনকরা।

এবার চতুর্থবার ফাইনাল খেলতে নেমে স্বপ্ন দেখছে। স্বপ্ন দেখাচ্ছেন জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ান মরগান, জস বাটলার, বেন স্টোকস, জোফরা আর্চার, মার্ক ওড, ক্রিস ওয়াক্স ও আদিল রশীদ। দুই ওপেনার রয় ও বেয়ারস্টো প্রতিপক্ষ বোলারদের দুমড়ে মুচড়ে রানের ফাল্গুধারা ছোটাচ্ছেন। বেয়ারস্টো ১০ ম্যাচে ২ সেঞ্চুরিতে রান করেছেন ৪৯৬, রয় ৭ ম্যাচে ৪২৬, আস্থার প্রতীক রুট ২ সেঞ্চুরিতে ৫৪৯, অধিনায়ক মরগান ৩৪১, স্টোকস ৩৮১ রান করেন।

বল হাতে আর্চার ১৯ উইকেট, ওড ১৭, ওয়াক্স ১৩ ও রশীদ ১১ উইকেট নিয়ে স্বপ্নটাকে আকাশছোঁয়া করেছেন।

ইংল্যান্ড সম্ভাব্য একাদশ:
জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech