অধিনায়কত্ব থেকে সরানো হচ্ছে কোহলিকে!

  

পিএনএস ডেস্ক: বিরাট কোহলি আর ভারতীয় ক্রিকেট দল যেন অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছিল। এই কোহলির পছন্দ-অপছন্দও কোচ নির্বাচনে প্রভাব ফেলেছিল। কুম্বলেকে সরিয়ে কোচ করা হয়েছিল রবি শাস্ত্রীকে এই কোহলির ইচ্ছেতেই। কিন্তু তাতেই কি, ভারতকে তো বিশ্বকাপ এনে দিতে পারলেন না শাস্ত্রী-কোহলিরা। তাই এবার কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)!

বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডে কাছে হারের হতাশা কাটাতে এবার এক ঝাঁক তরুণদের নিয়ে গড়া দল ওয়েস্ট ইন্ডিজ সফলে পাঠাচ্ছে ভারত। সফরে দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। উদ্দেশ্য পরিষ্কার, ভারতের চোখ এখন আগামী বিশ্বকাপে। যেটি হবে কিনা ভারতের মাটিতেই।

শুক্রবার (১৯ জুলাই) উইন্ডিজ সফলের জন্য দল নির্বাচন করবে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী।

বোর্ড চাচ্ছে বিরাট কোহলি ও বুমরাদের বিশ্রামে দিতে। রোহিত শর্মাকে অধিনায়ক করে নতুন দল গড়তে। কিন্তু অধিনায়ক কোহলি ও জসপ্রিত বুমরা কেউই বিশ্রাম নিতে রাজি নন।

ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়েও আছে জটলা। গুঞ্জন ছিল বিশ্বকাপের পরই অবসর নেবেন ধোনি। কিন্তু এখন পর্যন্ত কোনও ঘোষণা আসেনি। এবার উইকেট কিপার হিসেবে সুযোগ পেতে চলেছেন ঋষভ পন্থ। তবে পন্থকেও চ্যালেঞ্জ জানাবেন ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেও ব্রাত্য থাকা সঞ্জু স্যামসন।

মিডল অর্ডারটাকে আরও শক্তিশালী করতে দীনেশ কার্তিক ও কেদার যাদবের সরিয়ে শুভমান গিল ও শ্রেয়াস আইয়ারকে সুযোগ করে দেয়া হতে পারে। ইতোমধ্যেই শুভমান গিলকে ভারতের আগামী বিরাট কোহলি ভাবা হচ্ছে।

অন্যদিকে তিন পেসার বুমরাহ, ভুবনেশ্বর ও সামিকে বিশ্রামে রেখে উইন্ডিজ সিরিজে দীপক চাহর, খলিল আহমেদ, নবদীপ সোনি ও আবেশ খানকে জায়গা করে দেয়া হবে পারে।

পরিবর্তন আসতে পারে কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা ও যুজবেন্দ্র চাহালের জায়গাতেও।

আগামী ৩ অগাস্ট থেকে শুরু হবে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech