তিন ফর্মেটের বোঝা কমানো হবে সরফরাজের মাথা থেকে!

  20-07-2019 11:26AM


পিএনএস ডেস্ক: পয়েন্ট সমান হওয়া সত্ত্বেও নিউজিল্যান্ডের চেয়ে রান রেটে পিছিয়ে থাকায় সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে পারেনি পাকিস্তান ক্রিকেট দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম পাঁচটির মধ্যে মাত্র এক ম্যাচে জয় পায় সরফরাজ আহমেদের দলটি। ভারতের কাছে পরাজয়ের পর টানা চার ম্যাচ জিতলেও তারা শেষ চারে উঠতে ব্যর্থ হয়। দলের এর বাজে পারফরমেন্স নিয়ে চলছে আলোচনা-সমালোচনা এবং সরফরাজের এক হাতে তিন ফর্মেটে নেতৃত্বের বোঝা কমাতে নতুন অধিনায়কত্ব নিয়েও কথা উঠেছে।

বিশ্বকাপ শুরুর আগে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের কাছে টানা তিনটি ওয়ানডে সিরিজ হেরেছে পাকিস্তান। ম্যাঠে দলের এমন পারফরমেন্সে কারণে চাপে আজে টিম ম্যানেজমেন্ট। প্রধান নির্বাচক ইনজামাম উল হক পদত্যাগের ঘোষনা দিয়েছেন। প্রধান কোচ মিকি আর্থারকে পুনরায় আবেদন করতে বলা হয়েছে, এমন অবস্থায় াধিনায়ক পরিবর্তন হলেও বিস্ময়ের কিছু থাকবেনা।

সাবেক অধিনায়ক জাভেদ মিঁয়াদাদের মতে সরফরাজের বিকল্প হিসেবে ওয়ানডে ফর্মেটে আদর্শ অধিনায়ক হতে পারেন বাবর আজম। বিশ্বকাপে পাকিস্তান দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন বাবর। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ী সেঞ্চুরি এবং তিন হাফ সেঞ্চুরিসহ গড়ে মোট ৪৭৪ ( গড়ে ৭৬ প্লাস) রান করেছেন বাবর। বেশ কয়েকটি ম্যাচে ভাল শুরু করেছেন তিনি তবে শেষ পর্যন্ত সেটাকে বড় রানে পরিণত করতে পারেননি। যেটা সাবেক ক্রিকেটারদের বিস্মিত করেছে।

যদিও ওয়ানডে ফর্মেটে সরফরাজের বিকল্প হিসেবে ইমাদ ওয়াসিম এবং সিনিয়র খেলোযাড় মোহাম্মদ হাফিজের নাম আলোচনা হচ্ছে। তবে মিঁয়াদাদের মতে বেশি বয়সী কাউকে নিয়োগ করা ঠিক হবেনা মনে করছেন মিঁয়াদাদ। তার মতে এই মুহূর্তে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর এবং আশা করা হচ্ছে তিনি দীর্ঘ সময় পাকিস্তান ক্রিকেটকে সেবা দিতে পারবেন।

রেকর্ড ছয়টি বিশ্বকাপ খেলা ‘বড়ে মিয়া’ খ্যাত মিঁয়াদাদ বলেন, ‘কিভাবে দলের উন্নতি হয় এবং তারা কি সামনে এগোতে চায় না পিছনে যেতে চায় অবশ্যই সে বিষয়ে প্রাধান্য দিয়ে পিসিবিকে সিদ্ধান্ত নিতে হবে।’

তিনি আরো বলেন, ‘দলের নেতৃত্ব দিতে আমাদের একটি নতুন মুখ দিয়ে নতুন সূচনা দরকার।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন