শ্রীলঙ্কার হোম কন্ডিশনে খেলা অত্যন্ত কঠিন: তামিম

  20-07-2019 02:45PM

পিএনএস ডেস্ক: হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাশরাফি বিন মর্তুজা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাওয়ায় তার পরিবর্তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন দলের তারকা ওপেনার তামিম ইকবাল। কিন্তু এমন এক মুহূর্তে নেতৃত্ব পেলেন, যখন দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার ইনজুরিতে দল থেকে ছিটকে গেছেন।

শনিবার (২০ জুলাই) দলের সঙ্গে বিমানবন্দর ছাড়ার আগে সাংবাদিকদের নতুন চ্যালেঞ্জের ব্যাপারটা জানালেন তামিম।

অধিনায়কত্বের বিষয়ে তিনি বলেন, দেখেন, কে অধিনায়ক হবে বা না হবে এই সিদ্ধান্তটা সাধারণত বোর্ড থেকে আসে। আমার কাছে মনে হয় যে, এই সিরিজটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের যে দল আছে, এই দলেরও প্রমাণ করার অনেক কিছু আছে। যদিও আমাদের প্রথম সারির অনেক খেলোয়াড় চোটের কারণে এই সফরে যাচ্ছেন না।

বাংলাদেশ দল শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করছে দুপুর ১২-৫৫ মিনিটে। তার আগে এই সিরিজের গুরুত্বটা ফুটে ওঠলো তামিমের কণ্ঠে, আমার কাছে মনে হয়, এই সিরিজটা আমাদের জন্য অত্যন্ত চ্যালেঞ্জের। ওদের (শ্রীলঙ্কা) হোম কন্ডিশনে খেলা অত্যন্ত কঠিন। তবে আমরা আগের সিরিজগুলোতে ভালো করেছি।

এদিকে মাশরাফি ছাড়াও চোটে পড়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া বিশ্বকাপে ব্যাট ও বল হাতে আলো ছড়ানো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবও ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না। দলের সেরা পারফর্মারদের অভাব দলকে ভোগাবে কি না এমন প্রশ্নে তামিম বলেন, ইনজুরি এমন একটা জিনিস, যা আমাদের নিয়ন্ত্রণের মধ্যে নাই। আমি নিশ্চিত, স্কোয়াডে যারা আছে, তারা সবাই যোগ্য খেলোয়াড়। আমি নিশ্চিত, যারা সুবিধা পাবে তারা যদি ভালো করে তবে আমরা অনেক কিছু অর্জন করতে পারব।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন