‘জোফরা আতঙ্কে’ ভুগছে অস্ট্রেলিয়া

  


পিএনএস ডেস্ক: জোফরা আর্চার-ভীতি অস্ট্রেলিয়া এখনও কাটিয়ে উঠতে পারছে না। আগের টেস্টে জোফরা বাউন্সার অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে কাঁপন ধরিয়ে দিয়েছিল। এবার তার গতি সামলাতে হিমশিম খাচ্ছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। পরিণাম, তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ছ'জন অসি ব্যাটসম্যানকেই প্যাভিলিয়নে ফেরালেন তিনি। অস্ট্রেলিয়া শেষ হয়ে গেল ১৭৯ রানে।

কিন্তু ডেভিড ওয়ার্নার এবং মার্নাস লাবুশানে যখন ব্যাট করছিলেন তখন অস্ট্রেলিয়াকে পুরোপুরি অন্য রকম লাগছিল। দু'জনের মধ্যে ১১১ রানের জুটি চিন্তা বাড়িয়ে দিয়েছিল ব্রিটিশ অধিনায়ক জো রুটের। স্কোর উঠে গেছে দুই উইকেটে ১৩৬। এই পরিস্থিতিতে আবার ডাক পড়ল জোফরার। তিনি আসতেই ছবিটা পুরো বদলে গেল।

তার ৯০ মাইল গতির বলকে স্লিপে খোঁচা দিলেন ওয়ার্নার। সঙ্গে সঙ্গে আরও দু'জন প্যাভিলিয়নে ফিরলেন। ১৩৯-এই পঞ্চম উইকেট পড়ল অসিদের। তৎক্ষণে ‘জোফরা আতঙ্ক’ গ্রাস করতে শুরু করেছে অস্ট্রেলিয়াকে। জোফরাকে সামলাতে গিয়ে সমস্যায় পড়া অস্ট্রেলিয়া ব্রড এবং স্টোক্সকেও উইকেট দিয়ে আসে। তবে তারকা সেই জোফরাই।

নিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই পাঁচ বা তার বেশি উইকেট নিলেন জোফরা আর্চার। এই ফর্ম ধরে রাখতে পারলে তিনি যে অনেক দূর যাবেন তা বলাই বাহুল্য।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech