থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচ জিতেছে মারিয়া-আঁখিরা

  06-09-2019 11:59PM

পিএনএস ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার থাইল্যান্ডের চনবুরিতে মারিয়া মান্ডা-আঁখি খাতুনরা ১-০ গোলে হারিয়েছে অপেক্ষাকৃত সিনিয়র দল চুনবুরি একাডেমির (অনূর্ধ্ব-১৭) মেয়েদের। শামসুন্নাহার সিনিয়র ৩২ মিনিটে করেছেন ম্যাচের একমাত্র গোলটি।

চনবুরিতে হবে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। বাংলাদেশের মেয়েদের জন্য এটি দ্বিতীয় আসর। টুর্নামেন্ট হবে ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর। ৮ জাতির এ প্রতিযোগিতায় বাংলাদেশ ‘এ’ গ্রুপে খেলবে জাপান, অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডের বিরুদ্ধে। ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, ভিয়েতনাম ও চীন।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের বাছাইও। যে আট দলের টুর্নামেন্ট সেখান থেকে সেরা দুই হয়ে বিশ্বকাপের টিকিট পাওয়া বাংলাদেশের জন্য কঠিন। তারপরও মারিয়া-আঁখিরা শুরুর আগেই হাল ছেড়ে দিতে রাজি নন। টুর্নামেন্ট শুরুর আগে মারিয়া-আঁখিরা তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্থানীয় তিনটি দলের বিরুদ্ধে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন