ফলোঅন এড়ালো ইংলিশরা

  07-09-2019 08:43PM

পিএনএস ডেস্ক :স্মিথের নান্দনিক ব্যাটে ৪৯৭ রানেই প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ‘ছেরে দে মা, কাইন্দা বাঁচি’ অবস্থা। অজি পেসে পুড়লো স্বাগতিকরা। কোনমতে কষ্টে ফলোঅন এড়িয়েছে ইংল্যান্ড। ১৯৬ রান পিছিয়ে থেকে অলআউট হয়ে ৩০১ রানে।

অসি পেসার জস হ্যাজলউড একাই নিয়েছেন ৪টি উইকেট। বাকি ৬টিকে সমান ৩টি করে ভাগ করে নেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স।

ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ইংল্যান্ড। ১০ রানে জো ড্যানলি এবং ২৫ রান বিদায় নেয় ক্রেইগ ওভার্টন। তৃতীয় উইকেটে ১৪১ রানের জুটি গড়েন জো রুট আর ররি বার্নস। দলীয় ১৬৬ রানের মাথায় ররি বার্নস আউট হয়ে যান ব্যক্তিগত ৮১ রানে।

জো রুটও বেশিক্ষণ থাকতে পারেননি। বিদায় নেয় ৭১ রান করে। এরপর জেসন রয় ২২, বেন স্টোকস ২৬ রান করে আউট হয়ে যান। শেষ তিকে জস বাটলার ৪১ রান করার কারণে ইংল্যান্ডের রান ৩০০ পার হয়।

১৯৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে অস্ট্রেলিয়া। স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই স্টুয়ার্ট ব্রডের এলবিডব্লিউর শিকার হলেন ডেভিড ওয়ার্নার। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ওয়ার্নার কোনো রান না করেই সাজঘরে ফিরলেন।

এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ১৪ ওভারে ৪ উইকেট না হারিয়ে ৪৪। স্মিথ ১০ এবং ওয়েড রয়েছেন ০ রানে। লিড দাঁড়ালো ২৪০ রানের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন