জয়ের ব্যাপারে আশাবাদী মিরাজ

  07-09-2019 09:53PM

পিএনএস ডেস্ক :নাটকীয় কিছু না ঘটলে আফগানিস্তান জিততে চলেছে বলা যায়। আগামী দুই দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে, বৃষ্টি হলে সর্বোচ্চ ড্র হতে পারে। বাংলাদেশের জয় আশা করা এক ধরণের বিলাসিতাই বলা চলে। কিন্তু মেহেদী হাসান মিরাজের কথায় ফুটে উঠলো আশার আলো। তিনি এখন এখনও ম্যাচ জয়ের ব্যাপারে আশাবাদি।

তৃতীয় দিন শেষে চালকের আসনে সফরকারীরা। ৩৭৪ রানের লিড নেয়ার পরও দুই উইকেট হাতে আফগানদের। সাগরিকায় এতো বড় লক্ষ্যকে তাড়া করে জিততে হলে করতে হবে রেকর্ড। সেই রেকর্ড করতেই আশাবাদি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে মিরাজ বললেন, ‘আমাদের হাতে এখনও দুই দিন রয়েছে। আমরা চেষ্ট করতে পারি। আগেই ওদের বাকি দুই উইকেট খুব দ্রুত তুলে নিতে হবে। এরপর আমাদের দ্বিতীয় ইনিংসে পরিকল্পনা অনুযায়ী ব্যাট করতে পারলেই হবে। ক্রিকেটে সবই সম্ভব। জেতা ম্যাচও হেরে যাতে পারে আবার হেরে যাওয়া ম্যাচও জেতা সম্ভব। এমন ঘটনা অনেক আছে।’

তিনি আরও বললেন, ‘এত বিশাল রান তাড়া করা অনেক কঠিন কাজ। তারপরও চেষ্টা করতে তো বাধা নেই। দুদিন হাতে আছে। চেষ্টা করতে চাই। এরপর হেরে যাই কিংবা জিতে যাই, সেটা পরের ব্যাপার। আমাদের এখন উপায় একটাই, শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যাওয়া।’

প্রথম ইনিংসে যে দল ২০৫ রানেই গুটিয়ে গেছে, সেই দল দ্বিতীয় ইনিংসে অবিশ্বাস্য কিছু করে ফেলবে এমনটা হয়তো পাঁড় টাইগারভক্তও ভাববে না। সবমিলিয়ে ম্যাচের অবস্থা বিবেচনায় বাংলাদেশের জন্য লজ্জার পরাজয় অপেক্ষা করছে। কিন্তু মিরাজ এই অবস্থায়ও আশার আলো দেখছেন। তবে স্বীকার করলেন বাস্তবতাও।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন