রবি শাস্ত্রীর বেতন বেড়ে ১০ কোটি

  10-09-2019 12:17PM


পিএনএস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রীর বেতন ২০ শতাংশ বেড়ে বছরে প্রায় ১০ কোটি রুপি হচ্ছে। শাস্ত্রী এতদিন বছরে আট কোটি রুপি পেতেন। বোলিং কোচ ভরত অরুণ পাবেন প্রায় সাড়ে তিন কোটি রুপি। ব্যাটিং কোচ বিক্রম রাঠোরও সমপরিমাণ অর্থ পাবেন বলে জানা গেছে। বোলিং কোচ শ্রীধরের পারিশ্রমিকও এর ধারেকাছেই থাকবে।

বিশ্বকাপের ব্যর্থতার পর রবি শাস্ত্রীকে কোচের পদ থেকে সরিয়ে দেয়ার জোরালো দাবি উঠেছিল। কিন্তু কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট পরামর্শদাতা কমিটি টম মুডি, মাইক হেসনদের তুলনায় শাস্ত্রীকেই কোচ হিসেবে যোগ্য মনে করেছিল। তার ফলেই দ্বিতীয়বার কোহলিদের হেডস্যার হয়েছেন রবি।

অনেকেই মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত সাফল্যের পুরস্কার পাচ্ছেন ভারতীয় দলের কোচ স্টাফরা। তবে ঘরের মাঠে বিরাট কোহলিদের কঠিন চ্যালেঞ্জ জানাতে হাজির দক্ষিণ আফ্রিকা। দুই দল তিনটি টি-২০, তিনটি টেস্ট খেলবে। কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, ‘এক বছর পর আমরা টি-২০ বিশ্বকাপ খেলব। সেকথা মাথায় রেখেই তরুণ ও প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি আমাদের ১৮-২০ মাস ধরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে হবে। সব দিক মাথায় রেখেই টিম কম্বিনেশন গড়ে তোলার চেষ্টা করছি।

বিশ্বকাপের পর সব দলই নতুন করে দল সাজাচ্ছে। আমরাও সেটা করছি। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে একটা শক্তিশালী দল গড়ে তোলাই আমার লক্ষ্য। পাশাপাশি রিজার্ভ বেঞ্চও মজবুত রাখার চেষ্টা করা হচ্ছে। যাতে তিন ফরম্যাটে দল সাজাতে কখনও সমস্যায় পড়তে না হয়। দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানোর পাশাপাশি আমাদের মূল লক্ষ্য থাকবে বিজয়ী দলের তকমা পাওয়া। কোনও ম্যাচই আমরা হারতে চাই না। একই সঙ্গে তরুণ প্রজন্মের ক্রিকেটারদেরও বেশি করে তুলে আনতে হবে। দু’টি কাজ একসঙ্গে চালিয়ে যাওয়া কঠিন। তবে সেই চ্যালেঞ্জ অতিক্রম করে সাফল্য পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বিরাট কোহলিরা দুর্দান্ত সূচনা করেছে। ওয়েস্ট ইন্ডিজকে দু’টি টেস্টেই হারিয়ে ১২০ পয়েন্ট ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। এই প্রসঙ্গে কোচ শাস্ত্রী জানিয়েছেন, ‘আমরা এখন টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলছি। এখানে প্রতিটি ম্যাচ, প্রতিটি পয়েন্ট গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আমরা তাই জেতার কথা ছাড়া কিছুই ভাবছি না। আমরা এখন বিশ্বের এক নম্বর টেস্ট টিম। গত তিন বছর ধরে এই সাফল্য ধরে রাখতে পেরেছি। এটা গর্বের। তা আরও এগিয়ে নিয়ে যেতে চাই।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন