৮ গোলের ম্যাচে রোমাঞ্চকর জয় পেল ইংল্যান্ড

  


পিএনএস ডেস্ক: ২০২০ ইউরো বাছাই পর্বের কসোভোর বিরুদ্ধে ৫-৩ ব্যবধানের এক রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। প্রথম মিনিটে গোল হজম করলেও এর পরপরই গোল উৎসবে মেতে ওঠে গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা।

মঙ্গলবার দিবাগত রাতে ‘এ’ গ্রুপের ম্যাচটিতে সাউদ্যাম্পটনের মাঠ সেন্ট মেরিস স্টেডিয়াম থেকে জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড।

ম্যাচের প্রথম মিনিটে গোল খেলেও ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি গ্যারেথ সাউথেগেটের শিষ্যরা। ৮ মিনিটে এভারটন ডিফেন্ডার মিচেল কিনের পাস থেকে ইংল্যান্ডকে সমতায় ফেরান ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড রহীম স্টার্লিং।

১৯ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে ইংল্যান্ডকে এগিয়ে দেন হ্যারি কেন। ৩৮ মিনিটে আত্মঘাতি গোল হজম করে বসে কসোভো। বিরতিতে যাওয়ার আগে দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বসেন সাঞ্চো। ৪৪ মিনিটে স্টার্লিয়ের পাস থেকে প্রথম গোল করেন তিনি। এরপর প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে দ্বিতীয় গোল করেন এই বরুসিয়া ডর্টমুন্ড মিডফিল্ডার।

তবে নাটকটা জমে ওঠে দু’দল বিরতি থেকে ফেরার পর। ৪৯ মিনিটে দ্বিতীয় গোল করে কসোভোকে ম্যাচে ফেরাতে চেষ্টা করেন ভেলন বেরিশা। প্রথম গোলটিও করেছিলেন এই মিডফিল্ডার। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে কসোভোকে তৃতীয় গোল এনে দেন মুরিকি। এরপর বার কয়েক ইংলিশ রক্ষণভাগে ত্রাস ছড়ালেও আর গোলের দেখা পায়নি কসোভো।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech