শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে ধস

  14-09-2019 08:49PM

পিএনএস ডেস্ক: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আজকের খেলায় জিম্বাবুয়ের দেয়া ১৯৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে আফগান বোলারদের দাপটে শুরুতেই ধস দেখা দিয়েছে।৫ ওভারে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে জিম্বাবুয়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ৬.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪০ রান।

শুরুতে আফগানরা নির্ধারিত ২০ ওভারে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান করে।

হজরতউল্লাহ ও রামানুল্লার উদ্বোধনী জুটিতে দ্রুত ফিফটির দেখা পায় আফগানিস্তান। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে দলীয় ৫৭ রানে হজরত উল্লাহ জাজাইয়ের উইকেট হারায় আফগানরা। তারপরই এলবির ফাঁদে পরে ফিরেন রহমতউল্লাহ গুলবাজ। নাজিব ও আজগর আফগান দুজনেই ১৪ রান করে আউট হন। তারপর দলের হাল ধরেন নাজিবুল্লা জাদরান ও মোহাম্মদ নবি। জাদরান করেন ৬৯ ও নবির ব্যাট থেকে আসে ৩৮। তাদের জুটিতেই মূলত আফগানরা বড় সংগ্রহ করতে সমর্থ হয়।

এর মধ্যে শেষের ৫ ওভারেই আসে ৮০ রান। যা এ পর্যন্ত মিরপুরের টি-টোয়েন্টির ইতহাসে রেকর্ড। জিম্বাবুয়ের হয়ে চাতারা ও উইলিয়ামস ২ টি, এনিসলে এনলভু একটা উইকেট নেন।

এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। স্বভাবতই ব্যাটিংয়ে যায় আফগানিস্তান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ছয়টায়। সিরিজে আফগানিস্তানের এটি প্রথম ম্যাচ। অন্যদিকে, জিম্বাবুয়ের দ্বিতীয়।

টি-টোয়েন্টি ক্রিকেটে জিম্বাবুয়ে ও আফগানিস্তান এখন পর্যন্ত ৭ ম্যাচে মুখোমুখি হয়। এর মধ্যে সাতটিতেই জয় পেয়েছে আফগানরা।

সুতরাং, জিম্বাবুয়ের জন্য আজ প্রথমবারের মতো আফগানদের হারানোর সুযোগ। কিন্তু রশীদ খানরা যে স্পিন আক্রমণ নিয়ে এই সফরে এসেছে তার সামনে মাসাকাদজারা কতটুকু লড়াই করতে পারে সেটিই দেখার বিষয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন