মাসাকাদজার শেষ ম্যাচে ১৫৬ রানের লক্ষ্য পেলো জিম্বাবুয়ে

  20-09-2019 08:26PM

পিএনএস ডেস্ক: ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করা আফগানিস্তান মুখোমুখি হয়েছে ভগ্ন প্রায় দল জিম্বাবুয়ের সাথে। ত্রিদেশীয় টি-২০ সিরিজের গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে শক্তিশালি আফগানিস্তানের বিপক্ষে টসে হেরে প্রথমে ফিল্ডিং করে জিম্বাবুয়ে। আফগান দলপতি রশিদ খান টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে গুরবাজের অর্ধশতকে ৮ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে আফগানিস্তান।

আগে ব্যাট করে আফগান দুই ওপেনার রহমাতুল্লাহ গুরবাজ ও হযরতউল্লাহ জাজাইয়ের তোপের মুখে পড়ে জিম্বাবুয়ের বোলাররা। গুরবাজ ৪৭ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন। শন উইলিয়ামস তাকে বোল্ড আউট করে ফেরান। অবশ্য তার আগেই আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাইকে ফেরান মুতুম্বোদজি। ২৪ বলে ৩১ রান করে মুতুম্বামির হাতে ধরা পড়েন জাজাই। এরপরে আর কোনো আফগান ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি ক্রিজে।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়।

ত্রিদেশীয় সিরিজের এই ম্যাচটি নিয়ম রক্ষার। বাংলাদেশের বিপক্ষে দুই আর আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচ খেলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে জিম্বাবুয়ে। যে কারণে আজ তারা আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেও কোনো লাভ নেই।

এই ম্যাচের আগেই ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তান। তবে নিয়মরক্ষার এই ম্যাচটি জিম্বাবুয়ের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

এই ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন জিম্বাবুয়ের তারকা ব্যাটসম্যান ও দলটির অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। তার সম্মানে জিম্বাবুয়ান ক্রিকেটাররা আজ জয়ের জন্য মরিয়া হয়ে খেলবেন।

টি-টোয়েন্টিতে শক্তির বিচারে জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে আফগানিস্তান। এখন পর্যন্ত দু’দল আটটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়। সবগুলোতেই একচেটিয়া জয় পায় আফগানিস্তান। যে কারণে নিয়মরক্ষার ম্যাচে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছে আফগানরা।

এই ম্যাচে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে আফগানিস্তান। তবে জিম্বাবুয়ে দলে কোনো পরিবর্তন আনেনি।

আফগানিস্তান একাদশ : হযরতউল্লাহ জাজাই, শফিকুল্লাহ, ফজল নিয়াজাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রহমতউল্লাহ গারবান্জ, রশিদ খান (অধিনায়ক), দৌলত জাদরান, মুজিব উর রহমান।

জিম্বাবুয়ে একাদশ : ব্রেন্ডন টেলর, হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), শন উইলিয়ামস, রেগিস চাকাভা, তিনোতেন্ডা মুতুমবদজি, রায়ান বার্ল, রিচমন্ড মুতুমবামি, নেভিল মাদজিভা, কাইল জার্ভিস, এইনস্লে এন্ডলভো, ক্রিস এমপুফু।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন