জিম্বাবুয়ে দলের হোটেল ভাড়া পরিশোধ করবে বিসিবি

  20-09-2019 10:11PM

পিএনএস ডেস্ক: চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ে ক্রিকেট দলের হোটেল ভাড়াসহ সকল খরচ বহন করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শুক্রবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন।

আফগানিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটি খেলে ঢাকায় ফিরবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ঢাকায় ফিরে ২৫ সেপ্টেম্বর সিংগাপুরের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে তাদের। তবে এখানেই সমস্যা দেখা দিয়েছে।

মূলত ২৩ সেপ্টেম্বর পর্যন্ত হোটেল বুকিং দেয়া হয়েছে মাসাকাদজাদের। ফলে দুইদিন ঢাকাতেই অবস্থান করতে হবে জিম্বাবুয়ে দলকে। কিন্তু সেই দুদিনের হোটেল ভাড়া দেয়ার জন্য যে অর্থ প্রয়োজন, সেটা নেই তাদের কাছে।

এক্ষেত্রে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিসিবি। জিম্বাবুয়ে দলকে নিজেদের অর্থায়নে হোটেলে থাকার ব্যবস্থা করে দিচ্ছে তারা। সফরকারী দলের যেকোনো আর্থিক সমস্যা নিরসন করার দায়িত্ব মূলত স্বাগতিক বোর্ডেরই।

সেই প্রথা মেনেই জিম্বাবুয়েকে সাহায্য করবে বিসিবি বলে জানান নিজামউদ্দিন। তিনি বলেন, 'এটি একটি প্রচলিত প্রথা যে স্বাগতিক দেশ সফরকারী দলগুলোর খরচ বহন করবে।'

নিজামউদ্দিন আরো বলেন, 'এমনকি সফরকারী দলের যদি কোনো প্রকার আর্থিক সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে স্বাগতিক বোর্ড এটি সামলাবে এবং এরপর একটি চিঠি দিবে সফরকারী দলের ক্রিকেট বোর্ডকে। আমি মনে করি এটি একটি অভ্যন্তরীণ বিষয় দুই দলের বোর্ডের মধ্যে।'

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ এবং আফগানিস্তান। টানা তিন ম্যাচে হেরে সিরিজ থেকে ছিটকে পড়েছে মাসাকাদজার দল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন