বুমরাহর পর বাংলাদেশ সিরিজে অনিশ্চিত হার্দিক পান্ডিয়া

  

পিএনএস ডেস্ক: আগামী মাসের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টুয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। আর টাইগারদের বিপক্ষে আসন্ন এই সিরিজে খেলা হচ্ছে না ভারতের হার্দিক পান্ডিয়ার। কোমরের চোটে কাবু দেশটির অন্যতম সেরা অলরাউন্ডার। একই ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে খেলা নিয়ে সংশয় আছে পেসার জাসপ্রিত বুমরাহরও।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্রে গণমাধ্যমে খবর, চিকিৎসার জন্য খুব শিগগিরই ইংল্যান্ড যাবেন হার্দিক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সিনিয়র কর্মকর্তা বলেছেন, বুধবারই হার্দিক ইংল্যান্ড চলে যাচ্ছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

ওই কর্মকর্তা আরও বলেছেন, এশিয়া কাপের পরও লন্ডনে চোটের চিকিৎসা করিয়েছিল হার্দিক। যা পরিস্থিতি, বাংলাদেশের বিরুদ্ধে টি-টুয়েন্টি সিরিজে হয়তো তাকে পাওয়া যাবে না। ইংল্যান্ড থেকে ফেরার পর পুরো ব্যাপারটা স্পষ্ট হবে।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, চিকিৎসার জন্য হার্দিককে জার্মানির কথাও বলেছিল বোর্ড। কিন্তু হার্দিক নিজে ইংল্যান্ডকে বেছে নিয়েছেন।

যদি কোমরের চোটে অপারেশন করাতে হয়, তাহলে কম করে পাঁচ মাস মাঠের বাইরে চলে যেতে হবে হার্দিককে।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজে মহেন্দ্র সিং ধোনিকে ঘিরে অনিশ্চয়তার কথা খবরে আসে কয়েকদিন আগে। বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে আছেন ভারতের সাবেক অধিনায়ক। প্রথমে শোনা যায়, বিশ্রামের সময়সীমা আরও বাড়াবেন এমএসডি। পরে খবর হয়, আসলে ইনজুরি রয়েছে ধোনির, যে কারণে দ্রুত মাঠে ফিরতে চান না।

মে’তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে এবং টি-টুয়েন্টি সিরিজ মিস করার পর সাউথ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজও খেলেননি ধোনি।

৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (সাবেক ফিরোজ শাহ কোটলা) উদ্বোধনী ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। পরের দুই ম্যাচ হবে নাগপুর এবং রাজকোটে ।

আগামী ১৪ নভেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই সিরিজ দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন শুরু করবে সাকিব আল হাসানের দল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech