প্রতিপক্ষ ভারত, টেস্ট দলের সঙ্গে ম্যাকেঞ্জি

  


পিএনএস ডেস্ক: প্রথমে খন্ডকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেও বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের কোচ হিসেবে এক বছরের বেশি সময় পার করেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। সাদা বলের ক্রিকেটের পর লাল বলের ক্রিকেটেও ম্যাকেঞ্জিকে কোচ হিসেবে পেতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ম্যাকেঞ্জি অবশ্য বিসিবি’র এই প্রস্তাবে সাড়া দেননি। তবে আগামী মাসে অনুষ্ঠিত ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে দলের সঙ্গে থাকতে রাজি হয়েছেন তিনি।

বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান শনিবার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ম্যাকেঞ্জি সিরিজ শুরুর আগেই আসবে। প্রথম টেস্টেই থাকবে দলের সঙ্গে। আমরা যেটা আলোচনা করছি যে, একই কোচ যদি সীমিত ওভারের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেট দুটোতেই থাকে তবে সেটা দলের জন্যই ভালো হবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপাতত সে প্রথম টেস্টে থাকবে, তবে দ্বিতীয় টেস্টে এখনো বলা যাচ্ছে না। আমরা আলোচনা করবো ওর সঙ্গে। ম্যাকেঞ্জির সঙ্গে চুক্তি শুধু টি-টুয়েন্টি এবং ওয়ানডেতে, টেস্টে আমাদের ওর সঙ্গে চুক্তি নেই। তবে আমরা চেষ্টা করছি। এখনও কোন কিছু চূড়ান্ত হয়নি।’

গত বছর জুলাই মাসে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছেলেন নিল ম্যাকেঞ্জি। তার কাজে খুশি হয়ে পরে তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায় বিসিবি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন