শেখ হাসিনাকে সৌরভের আমন্ত্রণ, নিশ্চিত নয় বিসিবি

  

পিএনএস ডেস্ক : ১৯ বছর আগে এক নভেম্বরে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় পা রেখেছিল বাংলাদেশ। আরেক নভেম্বরে সেই ভারতের মাঠে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দুই টেস্টের একটি ভেন্যু আবার ইডেন গার্ডেনস।

ইডেনে টেস্ট আয়োজনকে স্মরণীয় করে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী নানা উদ্যোগ নিচ্ছেন। এর মধ্যে আছে বাংলাদেশ-ভারতের প্রধানমন্ত্রীকে টেস্ট দেখতে আমন্ত্রণ জানানো।

প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ইন্দোরে সিরিজের প্রথম টেস্ট শুরু ১৪ নভেম্বর আর ইডেন টেস্ট শুরু ২২ নভেম্বর। এই টেস্ট ঘিরে নিশ্চিত দুই বাংলার আবেগও জড়িয়ে থাকবে। ভারতের নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান স্মরণীয় মুহূর্ত।

ভারতীয় সংবাদমাধ্যমকে সৌরভ জানিয়েছেন, এরই মধ্যে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমন্ত্রণ পাঠিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনো কোনো উত্তর না এলেও মনে করা হচ্ছে যেকোনো মুহূর্তে চলে আসতে পারে।

সৌরভের আমন্ত্রণ নিয়ে বাংলাদেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগাযোগ করা হলে এ বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি। বিসিবি সভাপতি নাজমুল হাসানও এ নিয়ে সাংবাদিকদের নিশ্চিত কিছু বলতে পারলেন না, ‘সৌরভের সঙ্গে আমার কথা হয়েছে। আমন্ত্রণ দেওয়ার কথা। তবে প্রধানমন্ত্রীর কাছে সেটা পৌঁছেছে কিনা ঠিক জানি না।’

ক্রিকেট ম্যাচ উপলক্ষে ভারতে দুই দেশের প্রধানমন্ত্রী সবশেষ দেখা গেছে ২০১১ বিশ্বকাপে। মোহালিতে সেমিফাইনাল দেখতে এসেছিলেন ভারতের তখনকার প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। এখন সৌরভের আমন্ত্রণে যদি শেখ হাসিনা-নরেন্দ্র মোদি উপস্থিত হন ইডেন, শুধু বাংলাদেশ-ভারত নয়; নিঃসন্দেহে ক্রিকেট বিশ্বেই সেটি হবে বড় ঘটনা।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech