পিছিয়ে যাচ্ছে এল ক্লাসিকোর সময়সূচি

  


পিএনএস ডেস্ক: মৌসুমের প্রথম এল ক্লাসিকো দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষমান ফুটবল প্রেমীরা। কিন্তু সেই অপেক্ষা সহজে ঘুচছে না তাদের। কারণ কাতালুনিয়ায় স্বাধীনতা আন্দোলন নিয়ে চলমান রাজনৈতিক সংকটের কারণে পেছাচ্ছে রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার সেই ঐতিহাসিক লড়াই।

২৬ অক্টোবর বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে হওয়ার কথা ছিল মৌসুমের প্রথম এল ক্লাসিকো। কিন্তু অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতে সেই লড়াই হবে কি হবে না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ ইতোমধ্যে তারিখ পেছানো নিয়ে একটি প্রস্তাবও রেখেছে স্প্যানিশ ফুটবল ফেডারশন (আরএফইএফ) বরাবর।

অবশ্য শুরুতে ক্যাম্প ন্যুয়ের পরিবর্তে নির্দিষ্ট তারিখে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম এল ক্লাসিকো আয়োজন করতে প্রস্তাব দিয়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে পরে দুই ক্লাবই রাজি হয়েছে সান্তিয়াগো বার্নাব্যুতে না খেলার জন্য। সেক্ষেত্রে তারিখ পিছিয়ে দেওয়া হচ্ছে।

প্রাথমিকভাবে দুই মাস পিছিয়ে ১৮ ডিসেম্বর (বুধবার) ক্যাম্প ন্যুয়েই ম্যাচটি আয়োজনের ব্যাপারে ভাবা হচ্ছিল। কিন্তু লা লিগা কর্তৃপক্ষ তাতে সম্মত হতে পারেনি। কারণ একই তারিখে রয়েছে কোপা দেল রে’র ম্যাচ।

তবে এখন নতুনভাবে সম্ভাব্য তারিখ হিসেবে ভাবা হচ্ছে ৭ ডিসেম্বর (শনিবার)। অবশ্য তা নিয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেনি দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব। ২১ অক্টোবর (সোমবার) আলোচনায় বসবে লা লিগা ও দুই ক্লাব কর্তৃপক্ষ। এরপরেই জানা যাবে কবে হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech