পাকিস্তানের সেরা একাদশে নিজেকে রাখায় নেটিজেনদের খোরাক আকমল

  19-10-2019 12:23PM


পিএনএস ডেস্ক: পাকিস্তানের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ তৈরি করলেন উইকেট কিপার কামরান আকমল। সেই দলে নেই বিশ্বজয়ী অধিনায়ক ইমরান খান। কোন এক অজানা কারণে জাভেদ মিয়াঁদাদকেও দলে রাখতে ভুলে গেছেন আকমল।

পাকিস্তানের সেরা ওয়ানডে একাদশে নিজেকে এবং ভাই উমরকে রেখেছেন কামরান। অথচ জাতীয় দলে এখন আর জায়গা পান না তিনি। ২০১৭ সালের ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর আর পাকিস্তানের জাতীয় দলে দেখা যায়নি কামরান আকমলকে। কামরান তার দলে রেখেছেন মাত্র তিন বোলারকে। ওয়াসিম আকরাম, শোয়েব আখতার এবং সাকলিন মুস্তাক। রাখেননি প্রয়াত কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদিরকেও।

উল্লেখ্য, দেশের হয়ে ১৫৭টি ওয়ান ডে ম্যাচে উইকেটের পিছনে ১৮৮টি শিকারের (ক্যাচ ও স্টাম্প মিলিয়ে) মালিক আকমল কেরিয়ারের শেষ ওয়ান ডে ম্যাচটি খেলেছেন দু’বছরেরও বেশি সময় আগে। তুলনায় স্টাম্পের পিছনে রেকর্ডের নিরিখে অনেকটাই এগিয়ে থাকা দেশের কিংবদন্তি উইকেটরক্ষক মইন খানের নাম এক্ষেত্রে ধর্তব্যের মধ্যেই আনেননি তিনি। ২১৯টি ওয়ান ডে ম্যাচে মইনের নামের পাশে রয়েছে ২৮৭টি শিকার। পাশাপাশি মিডল অর্ডারে কিংবদন্তি ইনজামাম উল-হক কিংবা ‘ডিপেন্ডবল’ ইউনিস খানের বদলে কামরান বেছে নিয়েছেন তাঁর ভাই উমর আকমলকে। তবে তার সেরা একাদশে জায়গা পেয়েছেন সঈদ আনোয়ার, শহীদ আফ্রিদি, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার কিংবা সাকলিন মুস্তাকের মত দিকপালরা।

কামরানের এই একাদশ নির্বাচন নিয়ে স্বাভাবিকভাবেই মুচকি হাসছেন অনুরাগীরা। সোশ্যাল মিডিয়ায় ধরা পড়েছে অনুয়াগীদের ব্যাঙ্গাত্মক মন্তব্য। কেউ লিখেছেন, কামরান নিজেকে বেছে নিয়েছেন তবু ঠিক আছে। কিন্তু ইনজামাম-ইউনিসকে বাদ দিয়ে উমরকে মেনে নেওয়া যায় না কোনমতেই। কেউ আবার লিখেছেন অল টাইম গ্রেট ইনজামাম-ইউসুফের বদলে হাফিজ আর উমর, আপনি কি লাহোর একাদশ নির্বাচন করেছেন? কারও মতে, একাদশে মাত্র দু’জন স্পেশালিস্ট ব্যাটসম্যান, এমন মাঝারি মানের দল নির্বাচন না করলে কী চলছিল না?

কামরান আকমলের সেরা ওয়ানডে একাদশ:
সাঈদ আনোয়ার, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, আবদুল রজ্জাক, কামরান আকমল, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, সাকলিন মুস্তাক।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন