পাকিস্তান ক্রিকেটের জুয়ার কাহিনী ফাঁস করলেন শোয়েব

  04-11-2019 11:22AM

পিএনএস ডেস্ক:তার সময়ে গড়াপেটার ছায়া ভয়ঙ্কর ছিল পাকিস্তান ক্রিকেটে এবং তার সতীর্থরাই ছিলেন জুয়াড়ির ভূমিকায়। পাকিস্তান ক্রিকেটের কালো অধ্যায় নিয়ে মুখ খুললেন শোয়েব আখতার। তিনি বলেন, আমি খেলতাম ২১ জনের বিরুদ্ধে। বিপক্ষের ১১ জন এবং নিজের দলের ১০ জন।

২০১১ সালে ইংল্যান্ডে গিয়ে স্পটফিক্সিং কাণ্ডে নির্বাসিত হন পাকিস্তানের তিন প্লেয়ার মোহাম্মদ আমির, মোহাম্মদ আসিফ এবং সালমান বাট।

টেলিভিশনের একটি টক শোতে শোয়েব সে প্রসঙ্গে বলেন, পাকিস্তানের সঙ্গে কখনও বিশ্বাসঘাতকতা করিনি। কোনোদিন ম্যাচ ফিক্সিংয়ে জড়াব না বলে প্রতিজ্ঞা করেছিলাম। কিন্তু আমার চারপাশে ছিল জুয়াড়িরা। সবসময় ২১ জনের বিরুদ্ধে লড়তে হতো। বিপক্ষের ১১, নিজের দলের ১০ জন। দলের কে জুয়াড়ি, কে নয়— কিছুই বুঝতে পারতাম না। ম্যাচ ফিক্সিং চলতেই থাকতো। কতগুলো ম্যাচ ফিক্সড করেছে, কীভাবে করেছে আসিফ নিজেই আমাকে বলেছিল।

আমির আর আসিফ গড়াপেটায় জড়িয়েছেন জেনে প্রচণ্ড রেগে গিয়েছিলেন শোয়েব। তিনি বলেন, আমি তাদের বোঝানোর চেষ্টা করেছিলাম, কীভাবে প্রতিভার প্রতি তারা অবিচার করছে। ম্যাচ ফিক্সিংয়ে তারা জড়িয়েছে জেনে এতো বিরক্ত হয়েছিলাম যে দেওয়ালে ঘুষি মেরেছিলাম। পাকিস্তানের দু’‌জন দক্ষ, স্মার্ট, বুদ্ধিমান জোরে বোলার এভাবে নিজেদের শেষ করে দিল‌। তাও সামান্য কয়টা টাকার জন্য এটা ভেবেই সবচেয়ে বিরক্ত লেগেছিল।

উল্লেখ্য, স্পটফিক্সিং কাণ্ডে নির্বাসিত তিন পাকিস্তানের ক্রিকেটারের মধ্যে একমাত্র মোহাম্মদ আমিরই জাতীয় দলে আবার ফিরতে পেরেছিলেন। ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের হয়ে তিনি খেলেছেন। তবে গত জুলাইয়ে বাঁ হাতি এই পেসার গোটা ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মাত্র ২৭ বছর বয়সে। সাদা বলের ক্রিকেটে মন দিতেই ওই সিদ্ধান্ত নেন আমির।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন