ভারতে কয়েকটি জয়ে দল সঠিক পথে আসবে: মুশফিক

  04-11-2019 01:44PM

পিএনএস ডেস্ক:ভারতের বিপক্ষে সাকিব-তামিম না থাকলেও বাংলাদেশের বিশ্বাস আটকে থাকেনি। টস জিতে প্রথমে বোলিং করতে নেমে টাইগার বোলাররা ভারতের নিঃশ্বাস চেপে ধরে। পরে ব্যাটে নেমে মুশফিক-সৌম্যর দারুণ ব্যাটিংয়ে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে। সেই সাথে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিপক্ষে প্রথম জয় তুলে নিল বাংলাদেশ।

এমন জয়ের ম্যাচে ৪৩ বলে ৬০ রানের অন্যবদ্য এক ইনিংস খেলেন দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ম্যাচ শেষে তিনি বলেন, আমার ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে মধ্যে গত দুই-তিন সপ্তাহ সবচেয়ে কঠিন সময় পার করেছি। তবে আমি বাংলাদেশ ছাড়ার আগেই সাংবাদিকদের বলেছি ভারতের মাটিতে কয়েকটি জয়ই আমাদের সঠিক পথে নিয়ে আসবে। এটাই আমাদের দলের ও জাতির হাসি ফেরাবে।

তিনি বলেন, আমরা এখানে আন্ডারডগ হিসেবে এসেছি। আমরা গত তিন সপ্তাহে যে ব্যাপারগুলোর মুখোমুখি হয়েছি, তাতে কোচের শান্ত ভূমিকার জন্য তার প্রতি আমি কৃতজ্ঞ। তিনি তরুণদের স্বাধীনতা ও আত্মবিশ্বাস দিয়েছেন।

পরে মুশফিকের কাছে ২০১৬ বিশ্বকাপে ব্যাঙ্গালুরুর সেই ম্যাচটি নিয়ে জানতে চাওয়া হয়। যেখানে জয়ের খুব কাছে গিয়েও তিনি ও মাহমুদউল্লাহ রিয়াদ অতি উল্লাস প্রকাশ করে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হয়ে যান। পরে বাংলাদেশ ভারতের কাছে এক রানে হেরে যায়।

দলের নির্ভরযোগ্য এ ব্যাটসম্যান বলেন, বড় ব্যাপার হচ্ছে এই পরিস্থিতি থেকে যে ম্যাচ জিতলাম, এটা মানুষ বেশিদিন মনে রাখবে না। তবে আমরা যদি এ ম্যাচটি হেরে যেতাম তবেই মানুষ অনকেদিন মনে রাখতো। আমরা সেই ম্যাচে (ব্যাঙ্গালুরু) দুই ওভার বাকি থাকতে আরও ভালো পজিশনে ছিলাম। তবে এখানে সেটি অনেক কঠিন।

মুশফিকের মতে ব্যাঙ্গালুরুর হারের পরে বাংলাদেশ সেখান থেকে শিক্ষা নিয়েছে। আর বর্তমানে আগের থেকেও বেশি চাপ নিতে পারে। বলেন, আমরা ভারতের বিপক্ষে অনেকগুলো ম্যাচ খুব কাছে গিয়ে হেরেছি। পরে আমরা প্রতিশ্রুতি নিয়েছি, এমন পরিস্থিতি এলে আমরা আর হারতে চাই না। আমরা সেই মুহূর্তগুলোর পর শিক্ষা নিয়েছি। আমি রিয়াদ ভাইকে বলছিলাম বড় শট খেলার থেকে সিঙ্গেলস ও ডাবলস নিয়েই আমরা জিততে পারি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন