নয়াদিল্লি ছেড়েছে টাইগাররা

  04-11-2019 02:56PM

পিএনএস ডেস্ক : তিন বছর আগে যে মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদের ভুলে ভারতের বিরুদ্ধে সহজ ম্যাচে হেরেছিল টাইগাররা, সেই দুই তারকাই গতকাল জিতিয়ে দিলেন বাংলাদেশকে। ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করলেন মাহমুদুল্লাহ, আর হার না মানা ৬০ রানের সাইক্লোন ইনিংস খেলে ম্যাচসেরা হলেন মুশফিক। ভারতের বিরুদ্ধে টি-২০তে বাংলাদেশের প্রথম জয়। তা ছাড়া টি-২০ ক্রিকেটের ইতিহাসে ১০০০তম ম্যাচ বলে ৭ উইকেটে পাওয়া এই জয় স্মরণীয় হয়ে থাকবে

প্রথম ম্যাচ জয়ের পর ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে গুজরাটের উদ্দেশে নয়াদিল্লি ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্থানীয় সময় সোমবার বেলা সাড়ে ১১টার একটি ফ্লাইটে গুজরাট যায় টাইগাররা। স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে গুজরাট পৌঁছানোর কথা রয়েছে মুশফিক-মোস্তাফিজদের। আগামী বৃহস্পতিবার (৭ নভেম্বর) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ভারত।

২০১৬ বিশ্বকাপে বেঙ্গালুরুর চেন্নাস্বামীতে শেষ তিন বলে দুই রানই করতে পারেননি মুশফিক ও মাহমুদুল্লাহ। কাকতালীয়ভাবে গতকাল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামেও শেষ ওভারে ছিলেন সেই দুই সিনিয়র ক্রিকেটার। তবে এবার আর তারা ভুল করেননি। বরং ৩ বল আগেই ম্যাচ শেষ করে দিয়েছেন। দারুণ এই জয়ে তিন ম্যাচের সিরিজের ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ।

শেষ ১২ বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ২২ রান। ১৯তম ওভারেই আসে ১৮ রান। খলিল আহমেদের করা ওভারের শেষ চার বলে চারটি বাউন্ডারি হাঁকান মুশফিক। মাত্র ৪৩ বলে ৬০ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ১টি ছক্কার সঙ্গে ৮টি বাউন্ডারির মার।

তবে কাল স্মরণীয় এই জয়ে বড় ভূমিকা রেখেছে সৌম্য সরকারের ৩৫ বলে ৩৯ রানের ইনিংসটি। দ্বিতীয় উইকেটে তিনি অভিষিক্ত মোহাম্মদ নাঈমের সঙ্গে গড়েন ৪৬ রানের জুটি, তারপর মুশফিকের সঙ্গে ৬০ রান। এই দুই জুটিই জয়ের ভিত গড়ে দেয়। আর মুশফিকের সঙ্গে মাহমুদুল্লাহর অপরাজিত ৪০ রানের পার্টনারশিপে ইতিহাস লিখে ফেলে টাইগাররা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন