আজ টাইগারদের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

  

পিএনএস ডেস্ক:টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের কাছে হেরেছে গেছে শক্তিশালী ভারত। নিজেদের মাঠে হেরে যাওয়ায় পোস্টমর্টেম করছে ভারতীয় সমর্থকরা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটে সিরিজ বাঁচাতে মাঠে নামবে ভারত।

প্রথম ম্যাচের ভুলক্রটি থেকে শিক্ষা নিয়ে মাঠে নামবে ভারত। গত ম্যাচে খারাপ খেলা খলিল আহমেদ বাদ পড়তে পারে আজ। প্রথম ম্যাচে চার ওভারে দিয়েছেন ৩৭ রান। শিকার করেছেন মাত্র একটি উইকেট। তার শেষের ওভারেই চার বলে চারটি চার মেরে ম্যাচটি নিজেদের করে নেয় মুশফিক। এজন্য আজ একাদশে ঠাঁই নাও হতে পারে।

অধিনায়ক রোহিত শর্মা কথায় বোঝা গেল খলিল আহমেদের বদলে দলে শার্দুল ঠাকুরের সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।

রোহিত বলেন, ‘ব্যাটিং বিভাগে কোনও পরিবর্তনের প্রয়োজন রয়েছে বলে মনে হয় না। আমরা দিল্লিতে খারাপ ব্যাটিং করিনি। আর দিল্লির উইকেটের কথা মাথায় রেখে দল গঠন হয়েছিল। এবার রাজকোটেও তাই হবে। উইকেটের ধরণের উপর দল বাছাই নির্ভর করবে। আশা করছি রাজকোটেক উইকেট ভাল হবে।’

ব্যাটিং লাইনআপে রোহিত শর্মা পরিবর্তনের কথা না বললেও মনে করা হচ্ছে রাজকোটে ভারতের ব্যাটিং লাইন আপেও পরিবর্তন আসার সমূহ সম্ভাবনা রয়েছে। লোকেশ রাহুলকে সরিয়ে মণীশ পান্ডে বা সঞ্জু স্যামসনকে খেলানো হতে পারে। সব ফরম্যাট মিলিয়ে শেষ ৮টি ইনিংসে ৩০ রানের গন্ডি টপকাতে না পারা ঋষভ প্যান্টকে বসিয়েও জায়গা করে দেওয়া হতে পারে স্যামসনকে।

ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, ঋষভ প্যান্ট/সঞ্জু স্যামসন/, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, শার্দুল ঠাকুর।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন