‘ফুটবলার’ সাকিব

  

পিএনএস ডেস্ক:জুয়াড়ির ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার এক বছরের জন্য সব ধরণের ক্রিকেটের বাহির কাটাতে হবে সাকিব আল হাসানকে। ক্রিকেট যার প্রাণ! ক্রিকেটের সঙ্গে যার প্রেম। তিনি কি করে এই প্রিয় অঙ্গন থেকে দূরে থাকবেন।

কিছু তো করার নেই। আইসিসির নির্দেশও মানতে হবে। না হলে আরও বিপদ, বাড়বে নিষেধাজ্ঞার সময়। তাই বলে আক্ষেপ বুকে নিয়েই ঘরে বসে কাটাবেন; এমন নন সাকিব। ছুটে গেলেন মাঠে। ক্রিকেট নয়, ফুটবল খেলে কাটালেন খানিকটা সময়।

শুক্রবার (৮ নভেম্বর) ছুটির দিন ফুটবল খেলতে যান ঢাকার আর্মি স্টেডিয়ামে। সেখানে বাংলাদেশ আর্মি দলের হয়ে দক্ষিণ কোরিয়ার একটি ক্লাবের সঙ্গে ফুটবল খেলছেন সাকিব। আর দিন শেষে তার দল ৩-২ গোলে জয় লাভ করে।

দীর্ঘদিন ধরে বাংলাদেশের জার্সি গায়ে ২২ গজ মাতাচ্ছেন সাকিব। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে একদিনের ক্রিকেটে অভিষেক হওয়ার পর অদ্যাবধি খেলেছেন ২০৬টি ওয়ানডে ম্যাচ। যেখানে রান করেছেন ৬ হাজার ৩২৩। বল হাতে নিয়েছেন ২৬০ উইকেট।

ওয়ানডের পাশাপাশি ক্রিকেটের বাকি দুই ফরম্যাট টি২০ ও টেস্টেও তিনি সমানভাবে উজ্জ্বল। এখন পর্যন্ত ৫৬ টেস্টে অংশ নিয়ে করেছেন তিন হাজারের বেশি রান। পাশাপাশি ঝুলিতে পুরেছেন ২১০ উইকেট। আর টি২০’তে ৭৬ ম্যাচ খেলা সাকিবের রান ১ হাজার ৮৯৪। বিপরীতে উইকেট শিকার করেছেন ৯২টি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech