ম্যানসিটিকে বিদ্ধস্ত করল লিভারপুল

  



পিএনএস ডেস্ক: অনেকেই বলেছিল এই ম্যাচ দিয়েই হয়তো এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিষ্পত্তি হয়ে যাবে। মৌসুম শেষ হতে এখনও অনেক বাকি। এখনই শিরোপা নিষ্পত্তির কোনো প্রশ্ন উঠার কথা নয়। কিন্তু ১২ ম্যাচ না যেতেই দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান তৈরি করে ফেলেছে লিভারপুল।

অ্যানফিল্ডে আজ ছিল মহারণ। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগে এখন যে দুটি দলের মধ্যে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হয়, সে দুটি দল হচ্ছে লিভারপুল এবং ম্যানসিটি। অ্যানফিল্ডে আজ মুখোমুখি হলো এই দুটি দলই। সারা বিশ্বের ফুটবল প্রেমীদের চোখ নিবদ্ধ ছিল এনফিল্ডে। লিভারপুল এবং ম্যানসিটির মধ্যে ম্যাচটার ফল কী হয়, সেদিকেই নজর ছিল সবার।

নিজেদের মাঠে ম্যানসিটিকে বেশ ভালই আতিথেয়তা দিয়েছে লিভারপুল। পেপ গার্দিওলার শিষ্যদের ৩-১ গোলে বিধ্বস্ত করেছে স্বাগতিক লিভারপুল। অল রেডদের হয়ে গোল তিনটি করেন ব্রাজিলিয়ান ফ্যাবিনহো, মিশরের মোহামেদ সালাহ এবং সেনেগালের সাদিও মানে। ম্যানসিটির হয়ে একটি গোল শোধ করেন বার্নার্দো সিলভা। একইসঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগে এখনো পর্যন্ত অপরাজিতই থাকলো লিভারপুল। ১২ ম্যাচের মধ্যে একটিতে শুধু ড্র করতে হয়েছে তাদেরকে।

এই জয়ের মধ্য দিয়ে ১২ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ৩৪ দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট সমান সংখ্যক ম্যাচে ২৬। ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চেলসি। ম্যানসিটিরও পয়েন্ট ২৫। তবে গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা।

শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল। খেলার শুরুতেই গোল করে বসে তারা। খেলা শুরুর ছয় মিনিটের মাথায় গোল করেন ব্রাজিলের ফ্যাবিনহো। ইলকায় গুণ্ডোগান একটি বল ক্লিয়ার করতে গিয়ে দিয়ে দেন ফ্যাবিনহোর পায়ে। বল পেয়েই ক্লদিও ব্রাভোকে বোকা বানান ফ্যাবিনহো।

১৩ মিনিটের মাথায় আরো একবার এগিয়ে যায় লিভারপুল। অ্যান্ডি রবার্টসনের ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত এক হেডে খুব কাছ থেকে গোল করেন মোহামেদ সালাহ।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারো এগিয়ে যায় লিভারপুল। তবে এবার সাদিও মানের গোলটা ছিল দেখার মত। ডান উইং থেকে জর্ডান হেন্ডারসনের দারুণ এক ক্রস থেকে ভেসে আসা বলে ফ্লাইং হেড করেন সাদিও মানে।

৩-০ গোলে পিছিয়ে পড়ার পর জলে উঠে ম্যানসিটি। লিভারপুলের পোস্টে একের পর এক আক্রমণের পসরা সাজিয়ে তোলে তারা। তবে দুর্ভাগ্য গার্দিওলার শিষ্যদের। কারণ দুটি নিশ্চিত পেনাল্টি তাদেরকে দেয়নি রেফারি। ডি বক্সের মধ্যে লিভারপুল ডিফেন্ডারদের হাতে বল লাগার পরও রেফারি ভিএআর-এর সাহায্য নেননি। অথচ টিভি রিপ্লেতে দেখা গেছে লিভারপুল ডিফেন্ডারদের হাতে বল লেগেছিল। এছাড়া বেশ কয়েকটি সহজ গোলের সুযোগ মিস করেছে ম্যানসিটি স্ট্রাইকাররা।

তবে ম্যাচের ৭৮ মিনিটে দারুণ এক ক্রস থেকে দুর্দান্ত এক শটে লিভারপুলের জালে বল জড়ান বার্নার্দো সিলভা। শেষ পর্যন্ত ওই ৩-১ গোলের ব্যবধানেই ম্যাচ শেষ করে মাঠ ছাড়ে দুই দল।

পিএনএস/ হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech