চাকরি হারাচ্ছেন হাথুরুসিংহে, শ্রীলঙ্কায় আসছে নতুন কোচ

  16-11-2019 10:30AM


পিএনএস ডেস্ক: শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে। যদিও এখনও আনুষ্ঠানিকভাবে বরখাস্ত হননি হাথুরুসিংহে। তবে জোর গুঞ্জন শোনা যাচ্ছে, পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারকে পেতে উঠে পড়ে লেগেছে লঙ্কানরা।

আর্থারের সঙ্গে এখন পর্যন্ত কোনও প্রকার চুক্তিতে আসেনি এসএলসি। তবে বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভার জানিয়েছেন, “আগামী ডিসেম্বরে পাকিস্তানে টেস্ট সিরিজ শুরুর আগেই এই প্রোটিয়া কোচের সঙ্গে চুক্তি সেরে ফেলতে পারবেন তারা। বিশ্বকাপের পরপরই একাধিক হাই-প্রোফাইল কোচের সঙ্গে যোগাযোগ করেছে বোর্ডটি। যার মাঝে ইংল্যান্ড দলের বর্তমান ব্যাটিং কোচ মার্ক রাম প্রকাশের নামও আছে।”

ডি সিলভা আরও বলেন, “আমরা এরইমধ্যে মিকির সঙ্গে কথা বলেছি। আশা করি দ্রুতই একটি চুক্তিতে আসতে পারব। তিনি ২০১৭ সালে পাকিস্তানের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। পাকিস্তানকে টি-টুয়েন্টির র্যাংিকিংয়ে শীর্ষে নিয়ে গেছেন। সবার কাছেই তিনি পরম শ্রদ্ধেয়।”

উল্লেখ্য, চলতি বছরেই পাকিস্তানের প্রধান কোচ থেকে বরখাস্ত হন আর্থার। দলটির দায়িত্বে থাকা অবস্থায় দারুণ সম্পর্ক গড়ে ওঠে স্টিভ রিক্সনের সঙ্গে। রিক্সন বর্তমানে শ্রীলঙ্কা দলের ফিল্ডিং কোচের দায়িত্বে আছেন।

অন্যদিকে, হাথুরুকে নিয়ে ঝামেলাতে আছে লঙ্কান বোর্ড। কার্যত দলের সঙ্গে থাকতে না পারলেও এখনও তিনি দলটির কোচ। কারণ বোর্ডের সঙ্গে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে তার। তাই কৌশলে তাকে চাকরিচ্যুত করতে সব চেষ্টাই চালিয়ে যাচ্ছে বোর্ড।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন