'ভারতের বিপক্ষে বাংলাদেশের পরাজয় প্রত্যাশিত ছিল'

  18-11-2019 11:44PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ ডেভ হোয়াটমোর বলেছেন, ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টে ইনিংস ও ১৩০ রানের পরাজয় বাংলাদেশের জন্য প্রত্যাশিত ছিল।

তিনি আরও বলেন, সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া ভারতের এই দলের বিরুদ্ধে ওদের মোকাবেলা করার কঠিন পরীক্ষা দিতে হচ্ছে টাইগারদের। অন্যদিকে টেস্টকে এখনও যথেষ্ট প্রাধান্য দিতে শুরু করেনি বাংলাদেশ।

জাতীয় দলের সাবেক এ কোচ আরও বলেন, সীমিত ওভারের ক্রিকেটে যে মনোভাব নিয়ে বাংলাদেশ খেলেছে, টেস্টে তা দেখা যায়নি। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সাকিব, তামিমকে ছাড়াই খেলেছিল বাংলাদেশ। ওদের অভাব সেভাবে অনুভব করা যায়নি। এখন থেকে টেস্ট ম্যাচও উপভোগ করতে হবে ওদের।

ইন্দোরে পরাজয়ের মূল কারণ নিয়ে হোয়াটমোর বলেন, হারের অন্যতম কারণ অবশ্যই রক্ষণাত্মক মনোভাব। মোহাম্মদ সামিদের বিরুদ্ধে প্রথম ইনিংসে ওপেনাররা বলের নাগালই পাচ্ছিল না। বিপক্ষকে ওদের ওপরে চেপে বসার সুযোগ করে দিয়েছে। আমি কোচ থাকার সময় সাফ বলে দিতাম, হারতে রাজি আছি। কিন্তু লড়াই ছাড়া হারতে পারব না। মাঠে নেমে প্রতিপক্ষকে বুঝিয়ে দাও, বাংলাদেশকে ছোট দল হিসেবে দেখলে ভুল করবে।

পিএনএস/ হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন