এসএ গেমসে প্রথম স্বর্ণপদক জিতল বাংলাদেশ

  02-12-2019 02:45PM

পিএনএস ডেস্ক : দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসর (এসএ গেমস) এর ১৩তম আসরে প্রথম স্বর্ণপদক পেল বাংলাদেশ। নেপালের কাটমান্ডু-পোখারায় অনুষ্ঠিতব্য তায়াকোয়ানদো ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশের দীপু চাকমা।

সোমবার (২ ডিসেম্বর) সকালে তিনি এ পদক লাভ করেন। এর আগে সকালে কারাতে কাতা ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে দিনের শুভ সূচনা করেছিলেন হুমায়রা আক্তার অন্তরা। মেয়েদের একক কারাতে ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন তিনি। পরে ছেলেদের একই ইভেন্টেও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।

আগের দিন উদ্বোধন হওয়ার পর এদিনই শুরু হয় ইভেন্ট। তাতে প্রথম স্বর্ণ জিতে পাকিস্তান। পাকিস্তানের শাহিদা নেপালের চঞ্চলা ধনুশ্বরকে হারিয়ে মেয়েদের একক কাতায় জেতেন স্বর্ণ। এই ইভেন্টেই ব্রোঞ্জ জেতেন বাংলাদেশের হুমায়রা।

পদক জেতার পর প্রতিক্রিয়ায় এই ক্রীড়াবিদ জানান আরও বড় কিছু চেয়েছিলেন তিনি, ‘এবার দেশের হয়ে প্রথম পদক জেতায় আমি খুশি। কিন্তু ফাইনালে যেতে পারলে ভালো লাগত। কাল কুমিতি ইভেন্টে আরও ভাল কিছু এনে দিতে চেষ্টা করব।’

পরে ছেলেদের এই ইভেন্টে এক কাতাতে হাসান খান বাংলাদেশকে এনে দিয়েছেন ব্রোঞ্জ পদক। এসএ গেমসের দ্বিতীয় দিনে গিয়ে বাংলাদেশের ঝুলিতে জমা পড়ল দুটি পদক।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন