যা যা থাকছে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে

  

পিএনএস ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এবারের আয়োজন করা হয়েছ ‘বঙ্গবন্ধু’ বিপিএল। রাত পোহালে সেই ক্রিকেট উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন।

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তুত মঞ্চ। পুরো স্টেডিয়ামে ব্যাক ড্রপসহ ১০ টি বড়সড় জায়ান্ট স্কিন বসানো হয়েছে। যাতে করে স্টেডিয়ামে উপস্থিত সবাই নিজ নিজ আসন থেকে ঐ জায়ান্ট স্কিনে ভালোভাবে দেখতে পারেন আকর্ষণীয় ও জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান।

এখন শেরে বাংলার আশপাশে সাজ সাজ রব। শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যার সাথে সাথে জ্বলে উঠলো স্টেডিয়ামের ফ্লাড লাইট। কিছুক্ষণ পর তা বন্ধ হলো। জ্বলে উঠলো লাল, সবুজ, নীল, গোলাপি, হলুদ আলো। গোটা স্টেডিয়ামের এখানে ওখানে বসানো প্রমাণ সাইজের সাউন্ড বক্সগুলোয় বেজে উঠলো সুরের মূর্ছনা।

সেটা আসলে আগামীকাল রবিববারের উদ্বোধনী অনুষ্ঠানের পূর্ব প্রস্তুতি। অল্প কিছু সময় ধরে চললো বলিউড স্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফের সঙ্গীদের ড্রেস রিহার্সেল।

অনুষ্ঠানে থাকছেন বলিউড সুপার স্টার সালমান খান, ক্যাটরিনা কাইফ, জনপ্রিয় সঙ্গীত শিল্পী সনু নিগাম-কৈলাস খের এবং বাংলাদেশের মমতাজ বেগম, রকস্টার জেমসসহ দুই দেশের নামি ও জনপ্রিয় তারকাদের মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে সূচিত হবে এবারের বিপিএল।

রবিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেরে বাংলার গ্র্যান্ড স্ট্যান্ডের প্রেসিডেন্ট বক্সে বসে বাটন টিপে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন টুর্নামেন্টের।

তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক উদ্বোধন করারও ২ ঘন্টা আগে থেকে বিকেল ৫ টায় শুরু হয়ে যাবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সে সময়টায় মূলত স্টেজ মাতাবেন দেশি শিল্পীরা।

বিকেল ৫ টা ২৫ মিনিটে মঞ্চে আসবেন মইদুল ইসলাম খান রকস্টার। তার ১০ মিনিট পর সঙ্গীত পরিবেশন করবেন রেশমি মীর্জা। সন্ধ্যা ৬ টায় মঞ্চে আসবেন দেশের ব্যান্ড সঙ্গীত জগতের জনপ্রিয় শিল্পী জেমস। জেমস শেষ করার পর সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে শুরু হবে বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগমের একক পরিবেশনা।

সন্ধ্যা ৭ টা ২০-এর ভেতরে শেরে বাংলায় আগমন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাঠে এসে প্রধানমন্ত্রী শেরে বাংলার গ্র্যান্ডস্ট্যান্ডে অবস্থান নেবেন। উপস্থিত হবার ১০ মিনিটের ভেতর তিনি বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধনও ঘোষণা করবেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী ঘোষণার পর পরই শুরু হবে জমকালো আতশবাজি। ১০ মিনিট ধরে চলবে সে নানা রঙের খেলা। সন্ধ্যা পৌনে ৮ টায় মঞ্চে আসবেন ভারতীয় সংগীতশিল্পী সনু নিগাম। তারপর রাত ৮ টা ৩৫ মিনিটে ‘লেজার বিম শো’।

এরপর রাত ৮ টা ৫৫ মিনিটে মঞ্চে ওঠার কথা ভারতের আরেক নামি কন্ঠশিল্পী কৈলাস খেরের। রাত ৯ টা ৩৫ মিনিটে ২৬ মিনিটের জন্য মঞ্চে উঠবেন বলিউডের জনপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ।

আর রাত ১০ টায় মঞ্চ মাতাতে আসবেন বলিউড সুপারস্টার সালমান খান। দুটি একক অনুষ্ঠান করার পর রাত ১১ টা ২০ মিনিটে সালমান খান আর ক্যাটরিনা কাইফের একটি যৌথ নৃত্যর কথা বলা আছে অনুষ্ঠানসূচিতে।

দেশের তিন তিনটি টেলিভিশন চ্যানেল-মাছরাঙ্গা টেলিভিশন, জিটিভি আর নিউজ ২৪ কাল বিকেল থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত যে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে, তা সরাসরি সম্প্রচার করবে।

এর বাইরে রাজধানী ঢাকার বেশ কটি জায়গায় এবং বন্দর নগরী চট্টগ্রাম ও সিলেটে জায়ান্ট স্ক্রিনে উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর কথা বলা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন