ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হলো জামাল ভূঁইয়াদের

  

পিএনএস ডেস্ক : এসএ গেমসের পুরুষ ফুটবল ইভেন্টের ফাইনালে উঠতে হলে নেপালের বিপক্ষে জিততেই হতো বাংলাদেশকে। আর ন্যূনতম ড্র হলেই নেপাল ওঠে যেত ফাইনালে। এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে নেপালের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। ফলে স্বর্ণ পুনরুদ্ধার করা হলো না লাল-সবুজের প্রতিনিধিদের।

রবিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। ম্যাচের ১১ মিনিটে নেপালের পক্ষে একমাত্র গোলটি করেন সুনিল বল।

নেপাল ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে উঠে গেছে ফাইনালে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আগে থেকেই ফাইনাল নিশ্চিত ছিল ভুটানের। আর পাঁচ দলের লিগ পদ্ধতির এই আসরে ৪ ম্যাচে ১ জয়, ১ ড্র ও ২ হারে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে বাংলাদেশ। অর্থাৎ ব্রোঞ্জ পদক জুটল জামাল ভূঁইয়াদের।

এসএ গেমস ফুটবলে ১৯৯৯ সালে নেপালে অনুষ্ঠিত আসরে প্রথমবার স্বর্ণ পদক জয় করে বাংলাদেশ। এরপর ২০১০ সালে ঘরের মাঠে আয়োজিত আসরে দ্বিতীয়বারের মতো ফুটবলে শ্রেষ্ঠত্ব দেখিয়েছিল বাংলাদেশ ফুটবল দল।

এদিন বাংলাদেশ দলকে উজ্জীবিত করতে ৩৪ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জয় পেলেই মিলত এই পুরস্কার। কিন্তু বাফুফের এই পুরস্কারও উজ্জীবিত করতে পারেনি জেমি ডের দলকে।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন