অবসর ভেঙে ফিরছেন কিংবদন্তী ক্রিকেটাররা

  

পিএনএস ডেস্ক : অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন কিংবদন্তী আবারো ফিরছেন ক্রিকেটে। অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তিনটি চ্যারিটি ম্যাচ আয়োজিত হচ্ছে। এর অংশ হিসেবে অবসর ভেঙে বাইশ গজে ফিরছেন তারা।

তারকামণ্ডিত এই চ্যারিটি ম্যাচে অংশ নিতে অবসর থেকে ফিরছেন শেন ওয়ার্ন ও রিকি পন্টিং। অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় তহবিল সংগ্রহের জন্য আগামী মাসের প্রথম সপ্তাহে এসব ম্যাচে আয়োজন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

রোববার এক বিবৃতিতে সিএ জানিয়েছে, আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় বেশ কিছু পদক্ষেপ নেয়া হচ্ছে। এর মধ্যে আগামী ৮ ফেব্রুয়ারি একটি চ্যারিটি ম্যাচে মাঠে নামবে শেন ওয়ার্ন ও রিকি পন্টিংয়ের নেতৃত্বাধীন দুই দল।

এ ম্যাচে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসন ও অ্যালেক্স ব্লাকওয়েল। দেশটির সাবেক টেস্ট ও ওয়ানডে অধিনায়ক স্টিভ ওয়াহ এবং সাবেক নারী ক্রিকেটার মেল জোন্সকেও দেখা যাবে এ ম্যাচে। তবে তারা দু’জন থাকবেন ম্যানেজমেন্টের দায়িত্বে।

ফেব্রুয়ারির ৮ তারিখেই আয়োজিত হবে তিনটি ম্যাচ। ওয়ার্ন-পন্টিং একাদশের পাশাপাশি এদিন বিগ ব্যাশের ফাইনাল অনুষ্ঠিত হবে। এছাড়াও মেলবোর্নের জাংশন ওভালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত নারী দল।

এই তিনটি ম্যাচ থেকেই সংগৃহীত অর্থ রেড ক্রস ডিজ্যাস্টার রিলিফ অ্যান্ড রিকভারি ফান্ডের মাধ্যমে দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তার খরচ করা হবে। ম্যাচগুলো সেভেন নেটওয়ার্ক ও ফক্স ক্রিকেটে সরাসরি দেখানো হবে।

এই চ্যারিটি ম্যাচে এরইমধ্যে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন দশজন সাবেক কিংবদন্তী ক্রিকেটার। তারা হলেন, পন্টিং, ওয়ার্ন, গিলক্রিস্ট, লি, ওয়াটসন, ল্যাঙ্গার, ক্লার্ক, ব্লাকওয়েল, ওয়াহ এবং জোন্স। আগামী কয়েক দিনের মধ্যে এই তালিকায় আরো কয়েকজনের নাম যুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে সিএ।

উল্লেখ্য, এরইমধ্যে নিজের ব্যাগি গ্রিন টুপি বিক্রি করে দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য এক মিলিয়নের বেশি অর্থের যোগান দিয়েছেন শেন ওয়ার্ন। রোববার ক্ষতিগ্রস্তদের সহায়তার ফান্ডে আরো দুই মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার দান করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিএ’র পক্ষ থেকে আরো নিশ্চিত করা হয়েছে, মার্চে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার জিলেট ওডিআই সিরিজ দাবানলে স্বেচ্ছাসেবক ও জরুরি সেবায় নিয়োজিত কর্মীদের প্রতি উৎসর্গ করা হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech