অক্টোবরে নিষিদ্ধ হয়েছিলেন, জানুয়ারিতেই নেমে গেলেন ব্যাট হাতে

  

পিএনএস ডেস্ক: কী বিশ্বাস করতে পারছেন না? বিশ্বাস না হওয়াই স্বাভাবিক। ভাবছেন এক বছর সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়ে কিভাবে আবার মাঠে নামলেন সাকিব আল হাসান। তবে এটা সত্য যে ব্যাট হাতে ঠিকই ২২ গজে দেখা গেল দেশসেরা এই অলরাউন্ডারকে।

কয়েকটা বল মোকাবেলাও করেছেন। অবশ্য জাতীয় দল কিংবা কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে নয়। ভার্চুয়াল মাধ্যমের সাহায্যে নিজের বলে নিজেই ব্যাটিং করেছেন সাকিব।

রোববার (১২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে সাকিব’স সেভেন্টি ফাইভ রেস্টুরেন্টের দ্বিতীয় শাখা উদ্বোধন হয়। সেখানে ইনডোর ক্রিকেটেরও ব্যবস্থা রয়েছে। আর সাকিবও এই সুযোগ লুফে নেন। নেমে পড়েন ব্যাট হাতে।

নিজের বোলিংয়ের বিপক্ষে ব্যাট করেছেন বোলিং মেশিনের সাহায্যে। এ নিয়ে উচ্ছ্বসিত সাকিব, ‘ভালো লেগেছে। বেশ উপভোগ করেছি। এই প্রথম নিজের বল মোকাবেলা করলাম। এমন সুযোগ আগে কখনো হয়নি।’

উল্লেখ্য, জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর তথ্য পেয়েও গোপন করায় এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। দীর্ঘদিন ধরে বাংলাদেশের জার্সি গায়ে ২২ গজ মাতাচ্ছেন সাকিব।

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে একদিনের ক্রিকেটে অভিষেক হওয়ার পর অদ্যাবধি খেলেছেন ২০৬টি ওয়ানডে ম্যাচ। যেখানে রান করেছেন ৬ হাজার ৩২৩। বল হাতে নিয়েছেন ২৬০ উইকেট।

ওয়ানডের পাশাপাশি ক্রিকেটের বাকি দুই ফরম্যাট টি২০ ও টেস্টেও তিনি সমানভাবে উজ্জ্বল। এখন পর্যন্ত ৫৬ টেস্টে অংশ নিয়ে করেছেন তিন হাজারের বেশি রান।

পাশাপাশি ঝুলিতে পুরেছেন ২১০ উইকেট। আর টি২০’তে ৭৬ ম্যাচ খেলা সাকিবের রান ১ হাজার ৮৯৪। বিপরীতে উইকেট শিকার করেছেন ৯২টি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech