এক গোল খেয়ে দিল চার গোল

  17-01-2020 01:51AM


পিএনএস ডেস্ক: দুটি দলই বাংলাদেশের ফুটবলামোদীদের কাছে অচেনা। তবে ফিফা র্যাংকিয়ে মরিসাসের চেয়ে বুরুন্ডিকেই এগিয়ে রেখেছিলেন সবাই। কারণ, তাদের অবস্থান ১৫১ নম্বরে, মরিসাসের ১৭২-এ। মাঠে তার প্রতিফলনও দেখিয়েছে আফ্রিকার দেশটি। বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজেদের প্রথম ম্যাচে আরেক আফ্রিকান দেশ মরিসাসকে ৪-১ গোলে হারিয়েছে বুরুন্ডি।

বৃস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুরুন্ডি সহজ জয় নিয়ে মাঠ ছাড়লেও শেষ বাঁশি পর্যন্ত লড়াই করে গেছে মরিসাস। তৃতীয় মিনিটে মরিসাস গোল করে ভড়কে দিয়েছিল বুরুন্ডিকে। কিন্তু হ্যাটট্রিক করে পিছিয়ে পড়া দলের বড় জয়ে ভূমিকা রেখেছেন জসপিনে।

প্রথম জয়ে বুরুন্ডির সেমিফাইনাল প্রায় নিশ্চিত। শনিবার সিসেলসের বিপক্ষে না হারলেই শেষ চারে। তৃতীয় মিনিটে ফ্রানকুইসের গোলে লিড নিয়েছিল মরিসাস। ২৮ মিনিটে ১-১ করেন জসপিন। এরপর ৪৭ ও ৮৫ মিনিটে গোল করেন তিনি। মাঝে ৪১ মিনিটে দুর্দান্ত ফ্রি কিকে ২-১ করেন নিকুমানা।

আগামীকাল (শুক্রবার) মুখোমুখি হবে ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ফিলিস্তিন প্রথম ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে। শ্রীলঙ্কার এটি প্রথম ম্যাচ। এ ম্যাচ ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত হবে গতবারের চ্যাম্পিয়নদের।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন