যে কারণে জাতীয় দলে ডাক পেলেন হাসান!

  

পিএনএস ডেস্ক: পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক পারফর্মার হাসান মাহমুদ। শনিবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচ সিরিজের এই দলে নতুন মুখ কেবল ২০ বছর বয়সী হাসানই।

বঙ্গবন্ধু বিপিএলে নিজের ঝলক দেখিয়েছেন লক্ষ্মীপুরের হাসান মাহমুদ। এই পেসার নিয়মিতই বল করেছেন ১৪০ কিলোমিটারের আশেপাশে। অনেক সময় রান দিলেও দারুণ কিছু ডেলিভারিতে নিজের সম্ভাবনার প্রমাণও রেখেছেন।

ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ৩ জানুয়ারি সিলেটে খুলনা টাইগার্সের বিপক্ষে ৩২ রানে ৪ উইকেট নেয়াই তার সবচেয়ে বড় সাফল্য। হাসানের বোলিংয়ে কিছু বৈচিত্র্য থাকলেও সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন গতি দিয়ে। সর্বোচ্চ ঘণ্টায় ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করেছেন এ টুর্নামেন্টে।

বিসিবি সভাপতি নাজমুল হাসানও একাধিকবার তার প্রশংসা করে বলেছেন, ‘হাসান মাহমুদ একজন সম্ভাবনাময় ক্রিকেটার। সে বেশ জোরে বল করতে পারে।’

প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পাওয়ায় তার জন্মস্থান লক্ষ্মীপুরে শুরু হয়েছে আনন্দ-উচ্ছাস। ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে হাসানকে অভিনন্দন জানাচ্ছেন স্বজনও প্রতিবেশিরা।

লক্ষ্মীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের বাঞ্ছানগরের মমিন ভেন্ডার বাড়িতে মো. ফারুক হোসেনের ছেলে হাসান মাহমুদ। তার ডাক নাম রাব্বি। বাবা ভূমি মন্ত্রণালয়ের জরিপ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

হাসান মাহমুদের ক্যারিয়ার শুরু হয়েছে অনূর্ধ্ব-১৪ দলের হয়ে। এরপর অনূর্ধ্ব-১৭ পেরিয়ে জায়গা হয় অনূর্ধ্ব-১৯ দলেও। এরপর অনূর্ধ্ব-২৩ দল ও বিসিবি হাই পারফরম্যান্স দলের হয়েও খেলেছেন তিনি। ২০১৭ সালে চট্টগ্রাম বিভাগের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তার। তবে নিজেকে চিনিয়েছেন তিনি বঙ্গবন্ধু বিপিএলের মঞ্চেই। এই টুর্নামেন্টে দুর্দান্ত খেলে বনে গেছেন তারকা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech