দেশী চ্যানেলে দেখা যাবে না বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ!

  

পিএনএস ডেস্ক: নানা নাটকীয়তার পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। আইসিসির মধ্যস্থতায় তিন ধাপে হবে এই সিরিজ। প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে পাকিস্তানে অবস্থা ন করছে টাইগাররা। পাকিস্তানের লাহোরে আগামীকাল প্রথম ম্যাচ মাঠে গড়াবে। তবে দুঃখের বিষয় বাংলাদেশি কোনো টেলিভিশন চ্যানেল এবারের সিরিজটি সরাসরি সম্প্রচার করতে পারছে না।

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে অন্য দেশের হলে খেলা বিদেশি চ্যানেলগুলোর কাছ থেকে স্বত্ব কিনে নেয় বাংলাদেশি চ্যানেলগুলো। বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি নিয়ে কোনো টেলিভিশন চ্যানেল এখনও সম্প্রচারের ঘোষণা দেয়নি।

এর আগে দেশের টেলিভিশন চ্যানেলগুলো সনি ও স্টারের মত আন্তজার্তিক সম্প্রচার মাধ্যমের কাছ থেকে সরাসরি স্বত্ব কিনে খেলা সম্প্রচার করেছে। তবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের আন্তজার্তিক সম্প্রচার করবে সনি সিক্স। আর জানা যায়, তাদের কাছ থেকে বাংলাদেশের কোনো টেলিভিশন চ্যানেল সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি।

এলএসডি মিডিয়ার নামে সনি সিক্সের কাছ থেকে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে সিঙ্গাপুর ভিত্তিক দেউলিয়া হওয়া ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান নিমবাসের সাবেক কর্মী সুনীল মানোচা।

সম্পৃক্ত টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষ জানান, সুনীল মানোচার কাছে অবৈধ চ্যানেলে বাংলাদেশ থেকে টাকা পাঠালে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হবে। টেলিভিশন চ্যানেলগুলো যথাযথ ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠিয়ে স্বত্ব কেনার চেষ্টা করে। কিন্তু এতে রাজি হয়নি সুনীল মানোচা।

যে কারণে খেলা শুরুর একদিন বাকি থাকলেও বাংলাদেশি টেলিভিশন চ্যানেলগুলো অবৈধ মাধ্যমে টাকা দিয়ে সম্প্রচার স্বত্ব কিনেনি। ফলে বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সরাসরি সম্প্রচার করছে না কোনো দেশিয় টেলিভিশন চ্যানেল।

টেলিভিশন চ্যানেলগুলোর দাবি সুনীল মানোচার কাছে বাংলাদেশ থেকে অবৈধ চ্যানেলে টাকা পাঠালে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হবে। আমরা ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠিয়ে স্বত্ব কেনার চেষ্টা করেছি, তাতে রাজি হয়নি সুনীল মানোচা।

কারণ বেশ কয়েক বছর আগে স্পোর্টস সলিউশন নামের একটি প্রতিষ্ঠান বাংলাদেশ-পাকিস্তান সিরিজেরে স্বত্ব বিক্রির ভুয়া ব্যাংক ড্রাফট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়ে বিপুল পরিমান অর্থ আত্মসাত করেছে। সুনীল মানোচাও এ ধরনের প্রতারণা করতে পারে। সেই আশঙ্কা থেকে কোনো টেলিভিশন চ্যানেল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সরাসরি সম্প্রচারে যায়নি।

বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে গাজী টিভি, মাছরাঙ্গা টিভি, চ্যানেল নাইন ও বাংলাদেশ টেলিভিশন খেলার সরাসরি সম্প্রচার করে থাকে।

২৪ জানুয়ারি লাহোরে পাকিস্তান সময় দুপুর ২টা থেকে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। যা বাংলাদেশ সময় থেকে এক ঘণ্টা এগিয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে ২৫ জানুয়ারি ও তৃতীয় ম্যাচ ২৭ জানুয়ারি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech