বোল্টের ধাক্কায় শীর্ষস্থান হারালেন বুমরাহ

  


পিএনএস ডেস্ক: চোট সারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও একদিনের ক্রিকেট র্যা ঙ্কিংয়ে এক নম্বর জায়গা হারালেন ভারতীয় পেসার জাশপ্রীত বুমরাহ। এদিকে, কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজে অফ ফর্মে থাকলেও শীর্ষস্থান ধরে রাখলেন বিরাট কোহলি। বেন স্টোকসকে সরিয়ে ওডিআই অলরাউন্ডারদের শীর্ষ আফগানিস্তানের মোহম্মদ নবি।

চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ভারতীয় পেসার জাশপ্রীত বুমরাহ। নিউজিল্যান্ড সফরে দলে ফেরেন তিনি। কিউইদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত পারফর্ম করলেও একদিনের সিরিজে তিন ম্য়াচের একটিতেও উইকেট পাননি বুমরাহ। আর তারই প্রভাব পড়েছে আইসিসি র্যা ঙ্কিংয়ে।

একদিনের ক্রিকেট র্যা ঙ্কিংয়ে বোলারদের তালিকায় শীর্ষস্থান হারালেন বুমরাহ। এক ধাপ নিচে নেমে গিয়েছেন তিনি। চোটের জন্য ভারতের বিরুদ্ধে সিরিজে না খেললেও কিন্তু বুমরাহকে টপকে এক নম্বরে উঠে এসেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

বুমরাহর মতোই কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজে ব্যাটে বড় রান নেই বিরাট কোহলির। প্রথম একদিনের ম্যাচে ৫১ রান করলেও পরের দুটি ম্যাচে ১৫ এবং ৯ রান করেন। কিন্তু তাতে অবশ্য একদিনের ক্রিকেট র্যাসঙ্কিংয়ে ব্য়াটসম্যানদের তালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন। টেস্টের মতোই একদিনের র্যা্ঙ্কিংয়েও সিংহাসনে কোহলি। চোটের জন্য কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজে না খেললেও দুই নম্বর জায়গা ধরে রেখেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech