নাটকীয় জয়ে সিরিজে সমতায় দক্ষিণ আফ্রিকা

  



পিএনএস ডেস্ক: প্রথম টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড গড়ে হার। দ্বিতীয় ম্যাচেও হারের শঙ্কায় ছিল দক্ষিণ আফ্রিকা। পোর্ট এলিজাবেথে যে সহজ জয়ের পথেই ছিল অস্ট্রেলিয়া। নাটকীয়ভাবে প্রোটিয়াদের ১২ রানের জয় এনে দিলেন বোলাররা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায়ও ফিরলো স্বাগতিক দল।

কুইন্টন ডি ককের ৪৭ বলে ৭০ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৫৮ রানের মাঝারি পুঁজি পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। রান তাড়ায় নেমে একটা সময় খুব ভালো অবস্থানে ছিল অস্ট্রেলিয়া। ২ উইকেটেই তারা তুলে ফেলে ১২৪ রান।

শেষ তিন ওভারে দরকার ছিল ২৫ রান। হাতে তখনও ৭ উইকেট। তার চেয়ে বড় কথা, উইকেটে ছিলেন সেট ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। কিন্তু প্রোটিয়া বোলাররা অবিশ্বাস্য লাইন লেহ্নে বল করে গেলেন।

লুঙ্গি এনগিদির ১৮তম ওভারে ১ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তুলতে পারলো মাত্র ৫ রান। ১৯তম ওভারের প্রথম বলে কাগিসো রাবাদা তুলে নেন আরও এক উইকেট। ওই ওভারে আসে মাত্র ৩ রান।

শেষ ওভারে অস্ট্রেলিয়ার রান দরকার হয় ১৭। হাফসেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার তখনও ক্রিজে। কিন্তু এনরিচ নর্টজের করা ওই ওভারের প্রথম বলে কেবল সিঙ্গেল নিতে পারেন ওয়ার্নার, পরের বলে বোল্ড নতুন ব্যাটসম্যান অ্যাশটন অ্যাগার।

তৃতীয় বলে মিচেল স্টার্ক এক রান নিয়ে স্ট্রাইক দেন ওয়ার্নারকে। ৩ বলে দরকার ১৫ রান। কিন্তু ৫৩ বলে ৬৭ রানে থাকা ওয়ার্নার চতুর্থ বল থেকে রানই নিতে পারলেন না, হার নিশ্চিত হয়ে গেল অস্ট্রেলিয়ার।

পরের বলটিও লাগলো ওয়ার্নারের পায়ে, লেগ বাই থেকে এক রান। শেষ বলে স্টার্ক এক রান নিতেই উল্লাসে ফেটে পড়লো দক্ষিণ আফ্রিকা শিবির। নিশ্চিত হারের ম্যাচে নাটকীয় জয়, আনন্দ তো হবেই!

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন