টাইগারদের বদলে যাওয়ার রহস্য ফাঁস করলেন মুমিনুল!

  


পিএনএস ডেস্ক: বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মুমিনুল হক বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার পর ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে টানা তিন টেস্টে বাংলাদেশ হেরেছে ইনিংস ব্যবধানে। কিন্তু সেই ক্যাপ্টেনের নেতৃত্বেই গতকাল টাইগাররা ইনিংস ও ১০৬ রানের বিশাল ব্যবধানে হারাল জিম্বাবুয়েকে।

জয়ের পর অধিনায়ক নিজেই জানালেন, ক্রিকেটার সবাই তার মনের মতো পারফর্ম করেছেন। এমনকি সিনিয়রদের কাছ থেকেও তিনি শতভাগ সহযোগিতা পেয়েছেন।

ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে আগের তিন ম্যাচে যে তিনি সবার কাছে প্রত্যাশিত সহযোগিতা পাননি সেটাও বুঝিয়ে দিয়েছেন ইঙ্গিতে। তাহলে মুমিনুল জিম্বাবুয়ে টেস্টের আগে কী এমন জাদু মন্ত্র করলেন যে কারণে বদলে গেল পুরো দল?

ম্যাচ শেষে নিজেই রহস্য ফাঁস করে দিলেন। মুমিনুল বললেন, ‘মাঠে মাঝে মধ্যে প্রয়োজনে রূঢ় আচরণও করতে হয়!’ তাহলে কি আপনি এখন ঝাড়ি মেরে কথা বলেন? এক মিডিয়াকর্মীর এমন প্রশ্নে টাইগার দলপতি রসিকতা করে হাসতে হাসতে বললেন, ‘আমি সবাইকে ঝাড়ি মারি!’

টানা ছয় ম্যাচে বাজেভাবে হারার পর অবশেষে সাদা পোশাকে জয়ের দেখা পেল বাংলাদেশ। এই ছয় হারের মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটিতে ইনিংস হার। ভারতের বিরুদ্ধে দুই ম্যাচেও ফল একই। এমন কি পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডি টেস্টেও ইনিংসেই হেরেছে টাইগাররা। বাংলাদেশ সবচেয়ে লজ্জাজনক পরিস্থিতির মধ্যে পড়েছিল ঘরের মাঠে ‘নবাগত’ দল আফগানিস্তানের বিরুদ্ধে ২২৪ রানের বিশাল ব্যবধানে পরাজয়ের পর। তাই জিম্বাবুয়ের বিরুদ্ধে এই জয়টি যেন টেস্টে ‘কোমায়’ চলে যাওয়া বাংলাদেশকে এনে দিল নতুন করে বাঁচার ‘উজ্জীবনী শক্তি’!

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন