আল-আমিনকে জরিমানা করল বিসিবি

  26-02-2020 04:29PM

পিএনএস ডেস্ক : এর আগেও শৃঙ্খলাজনিত কারণে সংবাদের শিরোনাম হয়েছেন ডানহাতি পেসার আল-আমিন হোসেন। ফের শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাস্তি পেলেন তিনি। তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে খেলেন আল-আমিন। এ ম্যাচেই তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ ওঠে। প্রতিপক্ষ খেলোয়াড় মোহাম্মদ আশরাফুলের উদ্দেশে অশোভন আচরণ এবং অশালীন অঙ্গভঙ্গি প্রদর্শন করেন তিনি। ফলে তার ম্যাচ ফির ৫০ শতাংশ কর্তন করা হয়েছে।

বিসিবি জানিয়েছে, ম্যাচ চলাকালীন বাজে ভাষা ব্যবহার এবং আক্রমণাত্মক আচরণ করেছেন আল-আমিন। এ কারণেই তাকে শাস্তি দেয়া হয়েছে।

বোর্ডের কোড অব কন্ডাক্টের ২.৫ অনুচ্ছেদ অনুযায়ী, আল-আমিনের অপরাধটি লেভেল ওয়ানের। এ ধরনের অপরাধের ন্যূনতম শাস্তি আনুষ্ঠানিকভাবে সতর্ক করে দেয়া এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। এ ক্ষেত্রে তাকে সর্বোচ্চ শাস্তি দেয়া হয়েছে।

সঙ্গে সঙ্গে অপরাধ স্বীকার করে নিয়েছেন এ পেসার। শাস্তিও মাথা পেতে নিয়েছেন তিনি। ফলে আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি বলে নিশ্চিত করেছে বিসিবি।

বিসিএল ফাইনালি লড়াইয়ে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকে ১০৫ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় দক্ষিণাঞ্চল। এ নিয়ে লিগের আট আসরের মধ্যে পঞ্চম ট্রফি জিতল তারা। এটি তাদের হ্যাটট্রিক শিরোপা।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন