রেকর্ডময় ম্যাচে বাংলাদেশের রানের পাহাড়

  06-03-2020 07:54PM

পিএনএস ডেস্ক : লিটন দাস ও তামিম ইকবালের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ৩ উইকেটে ৩২২ রানের পাহাড় গড়ে টাইগাররা।

বিশাল রান সংগ্রহের পথে অনন্য অবদান রাখেন ওপেনার লিটন দাস। তিনি দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের ঝকঝকে ইনিংস খেলার পাশাপাশি তামিমের সঙ্গে উদ্বোধনী জুটিতে রেকর্ড গড়েন। দেশের হয়ে যে কোনো উইকেটে সর্বোচ্চ ২৯২ রানের জুটি গড়েন লিটন-তামিম।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে লিটন দাসকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে রেকর্ড ২৯২ রানের জুটি গড়েন তামিম ইকবাল। দেশের হয়ে যেকোনো উইকেটে জুটির রেকর্ড গড়ার পথে তামিম ও লিটন দুজনেই তুলে নেন সেঞ্চুরি।

খেলা শুরু হওয়ার পর ৩৩.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ। এরপর শুরু হয় বৃষ্টি। প্রায় দুই ঘণ্টা খেলা বন্ধ থাকার পর ফের যখন খেলা শুরু হয় তখন ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ৪৩ ওভারে।

বৃষ্টির আগে ১০১ ও ৭৯ রানে অপরাজিত ছিলেন লিটন দাস ও তামিম ইকবাল। বৃষ্টির পর ফের ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান লিটন দাস ও তামিম ইকবাল। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল ওয়ানডে ক্যারিয়ারের ১৩ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ২৩তম সেঞ্চুরি তুলে নেন।

তবে তামিম ইকবালকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছে যান লিটন দাস। জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যান দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন