ভারতের বোলিং কোচ হতে না পারার কারণ বললেন জন্টি রোডস

  08-03-2020 04:05PM


পিএনএস ডেস্ক: ব্যাটিং-বোলিং নয়, স্রেফ ফিল্ডিং দিয়েও যে একজন ক্রিকেটার ইতিহাসের অংশ হয়ে যেতে পারেন, সেটা সবার আগে প্রমাণ করেছেন জন্টি রোডস। এই সাবেক প্রোটিয়াকে আধুনিক সময়ের শ্রেষ্ঠ ফিল্ডার বলা হয়। সেই তিনি, জন্টি রোডস আবেদন করেছিলেন ভারতীয় জাতীয় দলের ফিল্ডিং কোচের পদের জন্য। কিন্তু তাকে নেওয়া হয়নি।

কেন ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পেলেন না জন্টি? সোশ্যাল মিডিয়ায় তার কাছে এটাই জানতে চেয়েছিলেন এক ক্রিকেটপ্রেমী। জবাবে দক্ষিণ আফ্রিকার সাবেক এই তারকা ক্রিকেটার লিখেছেন, 'ওরা বলেছিল নো থ্যাংকস।' রোডসের এই উত্তর তৈরি করেছে বিতর্ক। কেন সিএসি জন্টিকে নিল না, সেই প্রশ্ন নতুন করে জোরদার হয়েছে। কয়েক বছর ধরেই ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছেন আর শ্রীধর। তাকে আবার নিয়োগ দেওয়া হয়েছিল। তালিকায় দুইয়ে ছিলেন অভয় শর্মা, তিনে ছিলেন দিলীপ।

উল্লেখ্য, গত বেশ কয়েকটি সিরিজে ভারতীয় ফিল্ডারদের হাত থেকে অনেক ক্যাচ পড়েছে। বাজে ফিল্ডিং দেখা গেছে নিয়মিত। তাই জন্টিকে কেন 'না' বলা হলো, তার যুক্তি খুঁজে পাওয়া যাচ্ছে না। তাছাড়া জন্টি কোচিংয়ের সঙ্গেই যুক্ত আছেন। অতীতে ভারতের প্রধান নির্বাচক বলেছিলেন যে, ভারতীয় 'এ' দল এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিল্ডিং কোচ হিসেবে তারা জন্টি রোডসকে চান না। আর জন্টি বলেছিলেন, 'আমি নিশ্চিত যে আমার ইন্টারভিউ তেমন ভালো হয়নি। কারণ, শ্রীধর গত কয়েক বছর ধরেই কোচের দায়িত্ব সামলাচ্ছেন।'

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন