২০ লাখ টাকার কিট দেবে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’

  03-04-2020 12:48PM

পিএনএস ডেস্ক: করোনার বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিচ্ছেন তারকা ক্রিকেটাররা। ক’দিন আগে জাতীয় দলের ২৭ ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক দেন করোনা তহবিলে।

এছাড়া ব্যক্তিগতভাবে যে যার মতো করে দান করছেন। এবার সেই তালিকায় নাম উঠল সাকিব আল হাসানের। করোনা টেস্টের জন্য ২০ লাখ টাকার কিট দেবে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’।

এ মুহূর্তে অনেকেই করোনাভাইরাস পরীক্ষার কিট নিয়ে চিন্তিত। সংকটের মাঝেই এই করোনা পরীক্ষার সামগ্রী সরবরাহ করবে সাকিবের ফাউন্ডেশন। সাকিব আল হাসান যে নতুন ফাউন্ডেশন গড়েছেন, তার পক্ষ থেকে বৃহস্পতিবার মধ্যরাতে সাকিব নিজেই তা জানিয়েছেন।

সাকিব আল হাসান ফাউন্ডেশনের এ কাজে সহায়তা করছে কনফিডেন্স গ্রুপ। বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য ক্লিনিকগুলোয় এ ভাইরাস পরীক্ষা করার সামগ্রী সরবরাহ করা হবে।

নিজের ফেসবুক পেইজে এ তথ্য জানিয়ে সাকিব লিখেছেন, ‘আমি খুবই গর্বের সাথে আপনাদের জানাচ্ছি যে, কনফিডেন্স গ্রুপ সাকিব আল হাসান ফাউন্ডেশনের সাথে এক হয়ে সর্বমোট ২০ লক্ষ টাকার একটি ফান্ড গঠনে সহায়তা করেছে।

এই ফান্ড থেকে প্রাপ্ত অর্থ দিয়ে বেশ কিছু স্বনামধন্য হাসপাতাল ও মেডিকেল ইনস্টিটিউটকে তারা টেস্টিং কিটের ব্যবস্থা করে দেয়া হবে। আমি কনফিডেন্স গ্রুপের সাথে একজোট হয়ে মানুষের জীবনে পরিবর্তন আনার লক্ষ্যে আরও কাজ করার ইচ্ছা প্রকাশ করছি।’

এছাড়া গত শনিবার নিজের ফাউন্ডেশন গঠনের ঘোষণা দিয়ে ‘মিশন সেভ বাংলাদেশ’ নামক এক ক্যাম্পেইন শুরু করেছিলেন সাকিব। এই ক্যাম্পেইনে এখনও পর্যন্ত ৩৮ লাখ ৬৪ হাজার ৫৭৯ টাকা অনুদান সংগ্রহ করা হয়েছে। যা দিয়ে ২৫০০’র বেশি পরিবারকে সহায়তা করা হচ্ছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন