করোনাভাইরাস: ইংলিশ ক্রিকেটারদের ৫ কোটি টাকার আর্থিক অনুদান

  04-04-2020 01:06PM


পিএনএস ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণে ক্ষতিগ্রস্তদের পাশে এগিয়ে এসেছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের পুরুষ ও নারী ক্রিকেটাররা। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা তাদের বেতনের একটি অংশ দান করে দিচ্ছেন। প্রায় ৫ লাখ পাউন্ড দান করছেন ক্রিকেটাররা, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৫ কোটি ২০ লাখ টাকার মতো।

কয়েকদিন আগেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছিল পুরুষ ক্রিকেটারদের এখনই বেতন কাটার চিন্তা নেই। তবে ইসিবি কেন্দ্রীয় ক্রিকেটারদের প্রস্তাব দিলেও ক্রিকেটাররা রাজি হননি এবং বোর্ড তাতে সম্মত জানিয়েছে।

কিন্তু নারী ক্রিকেটারদের বেতন কাটার প্রস্তাব দিলে তারা রাজি হয়ে যান। তাই তাদের এপ্রিল, মে ও জুন মাসের বেতনের ২০ শতাংশ কেটে নেবে বোর্ড। আর পুরুষরাও তাদের ২০ শতাংশ অনুদান হিসেবে দেবেন।

নারী দলের অধিনায়ক হিদার নাইট এ ব্যাপারে বলেছেন, ‘ক্রিকেটারদের কাছে মনে হয়েছে এটাই সঠিক সময় সহযোগিতা করার জন্য। আমরা জানি যে বর্তমান পরিস্থিতি কীভাবে খেলাকে প্রভাবিত করছে এবং আমরা যতটা সম্ভব সাহায্য করতে চাই। আমরা ইসিবির সাথে আলোচনা করব আসন্ন সপ্তাহগুলোতে আমরা কীভাবে সহায়তা করতে পারি তার উপায় নিয়ে।’

পুরুষ ক্রিকেটারদের সংগঠন পিসিএ’র পক্ষ থেকে এক বার্তায় জানানো হয় ‘আগামী তিন মাসের বেতনের অনুদানের অংকটা কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের ২০ শতাংশ অর্থের সমপরিমাণ।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন