কোবির মৃত্যু শোক ভুলতে পারেননি নেইমার

  09-04-2020 06:19PM

পিএনএস ডেস্ক: গত জানুয়ারিতে হেলিকপ্টার দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু বরণ করেন বাস্কেটবল কিংবদন্তি মার্কিন যুক্তরাষ্ট্রের কোবি ব্রায়ান্ট। প্রায় তিন মাস হয়ে গেলেও সেই শোক এখনও ভুলতে পারেননি ব্রাজিল ফুটবলের সুপার স্টার নেইমার।

কোবির সঙ্গে অনেক বিষয়েই মিল ও সর্ম্পকটা খুব বেশি ঘনিষ্ঠ হওয়ায় বাস্কেটবল কিংবদন্তির মৃত্যুর শোক এখনো ভুলতে পারছেন না পিএসজি ফরোয়ার্ড নেইমার।

নেইমার জানান, ‘কোবির মৃত্যু আমাকে বড় ধাক্কা দিয়েছিল। কারণ, আমাদের দু’জনের জীবনেই অনেক মিল রয়েছে। যখন তারকা খেলোয়াড়ের ভিতরের মানুষটির সঙ্গে আপনার বন্ধুত্ব হয়ে যাবে, তখন সেই সম্পর্ক আলাদা হবেই। কোবির সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক ছিল আমার। তার আকষ্মিক মৃত্যুতে শুধু আমি একা নই, ধাক্কা খেয়েছে ক্রীড়া ও সামাজিক জগৎ’।

কোবির মৃত্যুর শোক কখনও ভুলতেও পারবেন না নেইমার। তিনি বলেন, ‘আমি হয়তো কোবির মৃত্যুর শোক কখনও ভুলতেও পারবো না’।
২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলের ক্লাব সান্তোসে খেলেছেন নেইমার। এরপর স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় চার বছর কাটিয়েছেন তিনি। বার্সায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সাথে দুর্দান্ত নৈপুন্য প্রদর্শন করেন নেইমার। বিশ্ব ফুটবলে তার পারফরমেন্সের সুনাম বাড়তে থাকে। এই অবস্থায় ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজিতে) নাম লেখান নেইমার।

কিন্তু পিএসজিতে নিজের মত করে জ্বলে উঠতে পারেননি নেইমার। এজন্য ইনজুরিকে দায়ী করলেন তিনি, ‘এক জন পেশাদার ফুটবলারের কাছে চোট-আঘাতের চেয়ে খারাপ কিছুই হতে পারে না। গত দু’মৌসুম এই সমস্যায় জর্জরিত ছিলাম আমি। এক সময় তো আবারো মাঠে স্বমহিমায় ফিরতে পারবো কিনা তা নিয়েই সংশয়ও ছিল’।

তবে দ্রুত নিজের সেরা রুপে ফেরার ইঙ্গিতও দিয়েছেন নেইমার।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন