'আমি তো সাড়ে ৬ বছর ধরে লকডাউনে'

  08-05-2020 12:24AM

পিএনএস ডেস্ক: ভারতে প্রায় দুই মাস ধরে লকডাউন চলছে। করোনার প্রকোপ কমাতে লকডাউন ছাড়া আর কিছু করার নেই সরকারের। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া নিষেধ। সারাদিন ঘরবন্দি অবস্থা। বিরক্ত হয়ে পড়ছে মানুষ। কতদিন চলবে এই ঘরবন্দি জীবন- তা নিশ্চিত না হলেও লকডাউন বাড়ার সম্ভাবনা আছে। লকডাউন শিথিল করে দিলে সংক্রমণের মাত্রা অনেকটাই বেড়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। এই বিরক্তিকর সময়টাকে নিজের ক্যারিয়ারের সঙ্গে তুলনা করেছেন ভারতীয় পেসার শান্তাকুমারন শ্রীশান্ত।

সাবেক এই তারকা পেসার ২০১৩ আইপিএল ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। এতেই তার ক্যারিয়ার শেষ হয়ে যায়। হাজার চেষ্টা করেছেন ক্রিকেটে ফিরে আসার! কিন্তু পারেননি। একটা সময় ভারতীয় পেস অ্যাটাকের অন্যতম স্তম্ভ ছিলেন শ্রীশান্ত। কিন্তু ফিক্সিংয়ে জড়িয়ে নিজের ক্যারিয়ার নিজেই শেষ করে দিয়েছেন। চলতি বছর সেপ্টেম্বরে অবশ্য শ্রীশান্তের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে। এবার তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন। তবে এখন তার ৩৭ বছর বয়স। পেশাদার ক্রিকেটে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

লকডাউনের মাঝে সম্প্রতি এক সাক্ষাতকারে শ্রীশান্ত বলেছেন, 'দেখুন, সবাই হয়তো এই কয়দিন লকডাউনে থেকে বিরক্ত হয়ে গেছে। আমার পেশার দিক থেকে বিচার করলে আমি তো গত সাড়ে ৬ বছর ধরেই লকডাউনে আছি! শুধু সিনেমায় আর টিভিতে অভিনয় করেছি। কিন্তু যেটা আমার সবচেয়ে ভালোবাসার খেলা, সেই ক্রিকেট থেকেই দূরে সরিয়ে রাখা হয়েছে আমাকে। অনেকে ভাবছেন, এতদিন পর মাঠে ফিরে আমি কি ভালো পারফর্ম করতে পারব? তাদের উদ্দেশ্যে বলছি, আমি কিন্তু এই সময়টাতে বসে ছিলাম না। নিজেকে ফিট রাখতে যা যা করা প্রয়োজন, সবই করেছি।'

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন