সানচোর দারুণ হ্যাটট্রিকে ডর্টমুন্ডের বড় জয়

  

পিএনএস ডেস্ক : করোনার ধাক্কা সামলে বুন্দেসলিগা ফেরার পর প্রথমবার বরুসিয়া ডর্টমুন্ডের সেরা একাদশে খেলতে নেমেছিলেন জাদোন সানচো। আর প্রথম একাদশে ফিরেই ইংলিশ তারকা তুলে নিলেন হ্যাটট্রিক। তাতে অবনমনের অঞ্চলে থাকা এসসি প্যাডারবোর্নকে রীতিমতো বিধ্বস্ত হতে হলো।

রবিবার বাংলাদেশ সময় রাতে জার্মান লিগে সানচোর প্রথম হ্যাটট্রিক পাওয়ার দিনে ৬-১ গোলের জয় তুলে নেয় ডর্টমুন্ড।

দলটির হয়ে সানচো ছাড়া ১টি করে গোল করেন থোর্গান হ্যাজার্ড, আশরাফ হাকিমি ও মার্সেল স্মেলজার। প্যাডারবোর্ন পেনাল্টি থেকে একমাত্র গোল পরিশোধ করে।

ডর্টমুন্ড কতটা দাপটের সঙ্গে খেলেছে, সেটা বলে দেয় ম্যাচ বিশ্লেষণ। ৬৭ শতাংশ বল নিজেদের দখলে রেখে খেলেছে দলটা। আর সানচো তো সেখানে দুরন্ত। তিনটি অন টার্গেট শটে তিনটিতেই গোল করেছেন।

ব্রায়ান স্টেইনের পর সানচোই প্রথম ইংলিশ তারকা যিনি ইংল্যান্ডের বাইরে শীর্ষ ইউরোপিয়ান লিগগুলোতে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন। লিগ ওয়ানে ব্রায়ান হ্যাটট্রিকটিও করেছিলেন ৩১ বছর আগে ঠিক এই দিনে।

এ ছাড়া ম্যাট লে টিসির পর সানচোই প্রথম ইংলিশ তারকা, যিনি এক মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের কোনোটিতে ১৫ গোলের সঙ্গে ১৫ এসিস্টের কীর্তি গড়লেন।

বুন্দেসলিগা ফেরার পর টানা দুই ম্যাচ জিতলেও শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখের কাছে হারতে হয় বরুশিয়া ডর্টমুন্ডকে। যার ফলে লিগের লড়াই থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে দলটা। ২৯তম রাউন্ডে শেষে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিথ ৭ পয়েন্টে এগিয়ে আছে। প্রত্যেক দলের বাকি মাত্র ৫টি করে ম্যাচ।

২৯ ম্যাচে ৬০ পয়েন্ট দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ডের। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে টানা অষ্টম শিরোপার পথে রায়ার্ন। অন্যদিকে এসসি প্যাডারবোর্ন ২৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আছে টেবিলে সবার নিচে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন