বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত নিযুক্ত তামিম ইকবাল

  01-06-2020 09:25PM

পিএনএস ডেস্ক : জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এর ফলে তামিম দেশের ৬৪টি জেলায় স্কুলে ও কক্সবাজারে শরণার্থীদের নিয়ে ডব্লিউএফপি’র বিভিন্ন কাজে অংশ নিবেন। গত শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, যদিও সাম্প্রতিক সময়ে প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে বাংলাদেশ। তবুও দারিদ্র্যের হার এখনো প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে। অনেকের জীবনকেই চলমান করোনা মহামারী আরো বেশি সংকটময় করে তুলেছে।

আরো বলা হয়, বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হিসেবে তামিম দেশব্যাপী ৬৪টি জেলায় স্কুলে খাদ্যপ্রদান, পুষ্টি ও জীবিকার পাশাপাশি কক্সবাজারে শরণার্থীদের নিয়ে বাংলাদেশে ডব্লিউএফপি-র বিভিন্ন সচেতনতা বৃদ্ধিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের কাছে তুলে ধরবে।

ডব্লিউএফপির বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, ‘দেশে এবং বিদেশে অনেকের কাছেই সমানভাবে প্রিয় তামিম একজন সফল ক্রিকেটার। জনপ্রিয়তা ও মানুষের কাছে পৌঁছানোর পাশাপাশি কর্মক্ষেত্রে অবিশ্বাস্য রকমের নৈতিকতা, মানুষের প্রতি সমবেদনা ও জনহিতকর কাজের স্পৃহা রয়েছে তামিমের। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা ভীষণ আনন্দিত।’

এ বিষয়ে ক্রিকেটার তামিম বলেন, ‘আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপি’র জাতীয় গুডউইল অ্যামবাসাডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এ সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন