১১৭ দিন পর ক্রিকেটের পুনর্জন্মের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড

  08-07-2020 07:05PM

পিএনএস ডেস্ক: অবশেষে ফুরোচ্ছে অপেক্ষার প্রহর। দীর্ঘ ১১৭ দিন পর আজ থেকে ফের মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনার কারণে অনাকাঙ্ক্ষিত বিরতি শেষে শুরু হতে যাওয়া ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে অনেকেই ক্রিকেটের পুনর্জন্ম বলে আখ্যা দিয়েছেন। নতুন নিয়মকানুনে শুরু হতে যাওয়া ম্যাচের দিকে তাকিয়ে আছে সারাবিশ্ব।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড দলপতি বেন স্টোকস। সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ম্যাচটি করোনাপরবর্তী যুগে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ।

করোনা সংক্রমণ থেকে বাঁচতে দর্শকশূন্য স্টেডিয়ামে এই সিরিজটি অনুষ্ঠিত হবে। ফলে খেলা উপভোগের জন্য টিভিসেটের সামনেই অপেক্ষা করতে হবে দর্শকদের। ঘরে বসে চারটি চ্যানেলে ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে। এগুলো হলো- সনি ইএসপিএন, সনি ইএসপিএন এইচডি, সনি টেন ওয়ান এবং সনি টেন ওয়ান এইচডি।

ঘরের বাইরে যারা থাকবেন তারা চাইলেই অনলাইনেও এই ম্যাচ দেখতে পারবেন। এর জন্য ক্রিকেটপ্রেমীদের টিউন করতে হবে সনি লাইভ এবং এয়ারটেল টিভিতে। এছাড়া ম্যাচের লাইভ আপডেট পেতে চাইলে ফার্স্ট পোস্ট ডট কমে নজর রাখতে হবে।

আজকের ম্যাচের আগে ১৩ মার্চ শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়িয়েছিল। সেই ম্যাচও অনুষ্ঠিত হয়েছিল দর্শকশূন্য মাঠে। সিডনিতে অনুষ্ঠিত ম্যাচটিতে নিউজিল্যান্ডকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর থেকেই অনির্দিষ্টকালের জন্য থমকে যায় বিশ্ব ক্রিকেট।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন